• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় নারী উদ্যোক্তাদের আয়োজনে দেশীয় পণ্যের মেলা

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০৯ জুন ২০২৩, ১৫:৩৮
মালয়েশিয়ায় নারী উদ্যোক্তাদের আয়োজনে দেশীয় পণ্যের মেলা

মালয়েশিয়ায় নারী উদ্যোক্তাদের ‘উই হাটবাজার’ নামে দেশীয় পণ্যের মেলার আয়োজন করেছে। আগামীকাল শনিবার (১০ জুন) দিনব্যাপী এ মেলা চলবে রাজধানী কুয়ালালামপুরের জি টাওয়ারে।

নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) গতকাল বৃহস্পতিবার কুয়ালালামপুরে বুকিত বিংতানের ভি আইপি পিঠাঘরে এক সংবাদ সম্মেলনে মেলার আনুষ্ঠানিক ঘোষণা দেন, ঢাকা থেকে আগত উই-এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা।

জি টাওয়ারের বলরুমে সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলা এ মেলায় অংশ নিচ্ছেন দেশ এবং প্রবাসের নারী উদ্যোক্তারা।

আয়োজকরা জানান, আকর্ষণীয় মূল্যে বিদেশে বসে দেশীয় পণ্য কেনার সুযোগ মিলবে এবারের মেলায়। বিভিন্ন স্টলে থাকছে খেজুর-কাঁঠাল থেকে শুরু করে সব ধরণের আচার, নিজস্ব ডিজাইনের ব্লক কুর্তি, টাঙ্গালের শাড়ি, জামদানি, নকশিকাঁথা, মাটির তৈরি জিনিসপত্র, দেশীয় তৈরি কাপড়, দেশীয় অলংকার, হস্তশিল্পের জিনিসপত্র।

উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) মালয়েশিয়ার প্রধান পাপিয়া আক্তার বলেন, উই হাটবাজার মেলার এ ধরনের উদ্যোগ প্রবাসী নারীদের আরও উদ্বুদ্ধ করবে, দেশীয় পণ্য উৎপাদন ও প্রসারে ভূমিকা রাখবে।

ছোট ছোট পরিসরে এমন মেলা স্থানীয় উদ্যোক্তাদের সম্ভাবনার খাত তৈরি করবে। নারীদের স্বাবলম্বী করে তোলা, কর্মসংস্থান তৈরি, দেশীয় পণ্যের প্রসার এবং প্রবাসী নারীদের উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যেই উই হাটবাজার মেলার আয়োজন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে inbox.odhikar@gmail.com আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড