• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সংযুক্তা সাহার বিরুদ্ধে মামলা

  নিজস্ব প্রতিবেদক

০৬ জুলাই ২০২৩, ১৭:৫৬
সংযুক্তা সাহা

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে বিতর্কিত চিকিৎসক সংযুক্তা সাহার বিরুদ্ধে মানহানির মামলা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ এই চিকিৎসকের বিরুদ্ধে বৃহস্পতিবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে সেন্ট্রাল হাসপাতালের কোম্পানি সেক্রেটারি দিদারুল ইসলাম পারভেজ মামলা করেছে।

পরে বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম সাংবাদিকদের বলেন, আইন অনুযায়ী সর্বোচ্চ কোর্ট ফি আমরা আদালতে জমা দিয়েছি। আদালত মামলা নিয়ে বিবাদী সংযুক্তা সাহার বিরুদ্ধে সমন জারি করেছেন। ওই সমন সংযুক্তা সাহার ঠিকানায় পৌঁছানো গেল কিনা, সে বিষয়ে প্রতিবেদন দেওয়ার জন্য ২৫ জুলাই দিন ধার্য রেখেছেন আদালত।

কুমিল্লার গৃহবধূ মাহবুবা রহমান আঁখি এবং তার নবজাতকের মৃত্যুর ঘটনায় আলোচনায় আসে ঢাকার সেন্ট্রাল হাসপাতাল এবং ডা. সংযুক্তা সাহা। এরই মধ্যে সংযুক্তা সাহাসহ কয়েকজন চিকিৎসক এবং সেন্ট্রাল হাসপাতালের কয়েকজন কর্মীর বিরুদ্ধে অবহেলায় মৃত্যুর অভিযোগে ফৌজদারি মামলা করেছেন আঁখির স্বামী মুহাম্মদ ইয়াকুব আলী। সেন্ট্রাল হাসপাতাল শুরু থেকেই গাফিলতির জন্য ডা. সংযুক্তা সাহাকে দায়ী করে আসছিল। ওই সময় ডা. সংযুক্তা দেশের বাইরে ছিলেন। দেশে ফিরে সংবাদ সম্মেলন ডেকে হাসপাতাল কর্তৃপক্ষকে দায়ী করে বক্তব্য দিয়েছিলেন। ওই বক্তব্য প্রত্যাহার চেয়ে গত ২২ জুন সংযুক্ত সাহাকে লিগ্যাল নোটিস পাঠায় সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ।

মামলায় বলা হয়েছে, আঁখিকে সংযুক্তার অধীনে ভর্তি করা হয়েছিল। অথচ তিনি তা অস্বীকার করে হাসপাতালের নাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন।

এছাড়াও, তিনি হাসপাতালের বিরুদ্ধে দেওয়া তার মানহানিকর বক্তব্য প্রত্যাহার করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড