• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে মেলায় ঘুরতে গিয়ে গ্রেফতার ১০ বাংলাদেশির কারাদণ্ড

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

১৫ জানুয়ারি ২০২৪, ১৮:১৮
কারাদণ্ড

ভারতের ত্রিপুরায় অনুষ্ঠিত ডুম্বুর মেলা বা কুম্ভ মেলায় ঘুরতে গিয়ে ভারতীয় পুলিশের হাতে আটক হয়েছে রাংগামাটির লংগদু উপজেলার ১০ বাংলাদেশি যুবক। অনুপ্রবেশের দায়ে তাদের আটক করা হয়। পরে ভারতীয় আদালত তাদের প্রত্যেককে ২৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন।

গত শনিবার (১৩ জানুয়ারি) তারা সেখানে গ্রেফতার হয়।

এদিকে এ খবরে দিশেহারা পরিবারের সদস্যরা। তাদের কান্না থামছে না। সন্তান ফিরিয়ে দেওয়ার দাবি করছেন মায়েরা।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- রাংগামাটির লংগদু উপজেলার আটারক ছড়া ইউনিয়নের হাসান,আব্দুছ ছালাম শামসুদ্দিন,সুমন,বেলাল,জলিল, আল আমিন,ইসমাইল,রবিউল ও সোহেল।

জানা যায়, প্রতি বছরের মতো এবারও ভারতের ত্রিপুরা রাজ্যের গোমতি জেলার নতুন বাজার থানাধীন ডুম্বুর লেকে ডুম্বুর মেলার আয়োজন করা হয়। গোমতী নদীর উৎস মুখে বাঁধ দিয়ে ডুম্বুর লেকে প্রতি বছর দুই দিনব্যাপী এ তীর্থ মেলা অনুষ্ঠিত হয়। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর শিথিলতার সুযোগ নিয়ে হাজার হাজার বাংলাদেশি পানছড়ির দুদুকছড়া সীমান্ত দিয়ে অবৈধ পথে ডুম্বুর মেলায় অংশ নেন।

এবারও অনেকের মতো লংগদুরের গ্রেফতার ১০ বন্ধু ডুম্বুর মেলা দেখতে যান। মেলা থেকে একটি গাড়িতে করে তারা বাংলাদেশের প্রবেশপথের দিকে আসার সময় ভারতীয় সীমান্তরক্ষাকারী বাহিনীর হাতে ধরা পরে। এক পর্যায়ে তারা বাংলাদেশি জেনে স্থানীয় ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে, বর্তমানে তারা গন্ডাঝরা সাফ জেলে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড