• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরবর্তী জবাব যে পর্যায়ে হবে, তা ইজরায়েল কল্পনা করতে পারবে না: ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

২০ এপ্রিল ২০২৪, ১৪:৫৪
ইরান

এবারের হামলার জবাব এমনভাবে ফিরিয়ে দেওয়া হবে, কল্পনাই করতে পারবে না ইজরায়েল। ইজরায়েলকে এভাবে কঠোর ভাষায় হুঁশিয়ারি দিয়েছে ইরান।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়া শুক্রবার এনবিসি নিউজ-কে জানিয়েছেন, ইরানে ছোট ছোট ড্রোন হামলা চালানো হচ্ছে। যদিও সেই হামলা বেশির ভাগ ক্ষেত্রেই রুখে দেওয়া হয়েছে। হামলার আগেই বেশ কিছু ড্রোনকে ধ্বংস করা হয়েছে। তবে ইজরায়েলের দিক থেকেই এই ড্রোনগলি এসেছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

এর পরই আমিরাবদোল্লাহিয়া হুঁশিয়ারি দেন, ইজরায়েল যদি ইরানের স্বার্থে আঘাত করার চেষ্টা করে, যদি তারা আরও অ্যাডভেঞ্চার দেখতে চায়, তা হলে তার জন্য তাদের প্রস্তুত থাকতে হবে।

তার কথায়, আমাদের পরবর্তী জবাব যে পর্যায়ে হবে, তা ইজরায়েল কল্পনা করতে পারবে না।

শুক্রবার ভোরে ইরানের ইসফাহান এলাকায় ড্রোন হামলা চালায় ইজরায়েল। সে দেশের সরকারি সংবাদমাধ্যম ফারস-এ এমনই দাবি করা হয়েছে। কিন্তু সেই হামলা ইরান বাহিনীর আকাশ প্রতিরক্ষাব্যবস্থা (এয়ার ডিফেন্স সিস্টেম) রুখে দিয়েছিল। যদিও এই হামলা নিয়ে কোনও বিবৃতিই দেয়নি ইজরায়েল। তাদের তরফে যে এই হামলা চালানো হয়েছে, সে কথাও স্বীকার করেনি।

এই ইসফাহান এলাকাতেই রয়েছে ইরানের কয়েকটি পরমাণু গবেষণা এবং ইউরেনিয়াম পরিশোধন কেন্দ্র। ইজরায়েলের হামলার লক্ষ্য সেই কেন্দ্রগুলিই ছিল কি না, তা খতিয়ে দেখছে ইরান। প্রসঙ্গত, গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানীতে ইরানি দূতাবাসে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইজরায়েল। সেই হামলায় নিহত হয়েছিলেন ইরানের কয়েকজন কূটনীতিক ও সামরিক প্রতিনিধি। তারই জবাব দিতে গত ১৩ এপ্রিল ইজরায়েলে ৩০০টিরও বেশি ড্রোন ‌এবং ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান। তারপরেই পাল্টা হামলার বার্তা দিয়েছিল ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড