• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় ৪ দিন বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট দিবে হাইকমিশন

  আহমাদুল কবির, মালয়েশিয়া:

১২ অক্টোবর ২০২৩, ১৬:২২
মালয়েশিয়া

মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ করবে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সর্বোচ্চ সেবা প্রদানের প্রতিশ্রুতি নিয়ে এ উদ্যোগ নিয়েছে মিশনের পাসপোর্ট বিভাগ।

এছাড়া মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিক বৈধকরণের চলমান রিক্যালিব্রেশন ২.০ কর্মসূচিকে সামনে রেখে পোস্ট অফিসের পাশাপাশি বিশেষ ব্যবস্থাপনায় হাতে হাতে পাসপোর্ট ডেলিভারী (বিতরন) সার্ভিস প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে হাইকমিশন।

সার্ভিসটি গ্রহণ করতে অনলাইন এপয়েন্টমেন্ট নেয়া বাধ্যতামূলক এবং এপয়েন্টমেন্টের ভিত্তিতে পাসপোর্ট গ্রহণের তারিখ, সময় ও স্থান উল্লেখ করে হাইকমিশন থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

পাসপোর্ট ও ভিসা উইংএর প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে, আগামি ২১,২২,২৮ ও ২৯ অক্টোবর কুয়ালালামপুর সিবিএল মানি ট্রান্সফার অফিস থেকে মালয়েশিয়ার স্থানিয় সময় সকাল ৯ টা থেকে বিকাল ৫ টার মধ্যে সরাসরি পাসপোর্ট প্রদান করা হবে। এ ক্ষেত্রে ২১ ও ২২ তারিখে সরাসরি পাসপোর্ট পেতে, ১৭ অক্টেবরের মধ্যে এবং ২৮ ও ২৯ অক্টোবর তারিখে পাসপোর্ট পেতে ২৪ অক্টোবরের মধ্যে পাসপোর্ট নির্ধারিত স্থান থেকে সংগ্রহে http://appointment.bdheki.gov.bd/other লিঙ্কে গিয়ে অনলাইন এপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। এপয়েন্টমেন্ট ব্যতিত পাসপোর্ট বিতরণ সম্ভব হবে না বিধায় নির্ধারিত তারিখের পূর্বেই এপয়েন্টমেন্ট নিতে হবে।

পাসপোর্ট ডেলিভারির জন্য বিদ্যমান পোষ্ট অফিসের সার্ভিসটিও একই সাথে চালু থাকবে। তবে একই সাথে দুই প্রকার সার্ভিসে এপয়েন্টমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকতে প্রবাসীদের অনুরোধ জানিয়েছেন প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড