• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২২ অবৈধ অভিবাসী আটক

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০৯ জুন ২০২৩, ১২:৫৭
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২২ অবৈধ অভিবাসী আটক
মালয়েশিয়ায় আটককৃত অবৈধ অভিবাসীরা (ছবি : অধিকার)

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২২ অবৈধ অভিবাসী আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ।

অভিবাসন বিভাগ (জেআইএম) সূত্রে জানা গেছে, সেলাঙ্গর রাজ্যের পুচংয়ের পুলাউ মেরান্তি দ্বীপে অবৈধ বসতি স্থাপনের অভিযোগে গতকাল বৃহস্পতিবার (৮ জুন) ভোরে এক অভিযান চালিয়ে অনথিভূক্ত এ অভিবাসীদের আটক করা হয়।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতো রুসলিন বিন জুসোহ জানান, বিদেশি শ্রমিকরা ১.৬ হেক্টর জমিতে অবৈধ বসতি গড়ে তোলার পাশাপাশি দীর্ঘদিন ধরে সেখানে বিভিন্ন ধরনের সবজি চাষ করে আসছিলেন।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে মহাপরিচালক বলেন, ধারনা করা হচ্ছে, বিদেশিরা কয়েক দশক ধরে স্থানীয়দের কাছ থেকে জমি ভাড়া নিয়ে বিদ্যুৎ সাবস্টেশন গ্রিডের অধীনে চাষাবাদ করে আসছিলেন অভিবাসীরা।

এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে ওই এলাকায় অভিযান চালিয়ে পাঁচ বাংলাদেশি ও ইন্দোনেশিয়ার ১৭ জনসহ মোট ২২ অভিবাসীকে আটক করা হয়। এদের মধ্যে ১৪ জন পুরুষ ও আটজন নারী। যাদের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে।

আটককৃতদের কাছে বৈধ কোনো কাগজপত্র পাওয়া যায়নি বলে জানিয়েছে অভিবাসন বিভাগ।

আটক অভিবাসীদের ডকুমেন্টেশন প্রক্রিয়ার জন্য সেলাঙ্গর ইমিগ্রেশন অফিসে নিয়ে যাওয়া হয়েছে এবং ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩-এর ধারা ৬(১)(সি) এবং ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩-এর ধারা ১৫(৪) অনুযায়ী তাদের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

এছাড়া ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩, পাসপোর্ট আইন ১৯৬৬ ও ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং মানব পাচার ও চোরাচালান বিরোধী আইন ২০০৭-এর অধীনে জাতীয় আইন লঙ্ঘনকারী বিদেশিদের শনাক্তকরণ, গ্রেফতার, বিচার ও বহিষ্কারের জন্য ইমিগ্রেশন চলমান ভিত্তিতে অভিযান পরিচালনা করবে অভিবাসন বিভাগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড