• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় বাংলাদেশের ৫২ তম স্বাধীনতা দিবস উদযাপন

  আহমাদুল কবির, মালয়েশিয়া:

২৭ মার্চ ২০২৩, ১৩:৩৫
মালয়েশিয়া

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে ৫২ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। রবিবার (২৬ মার্চ) দিবসটির অনুষ্ঠানের শুরুতে হাইকমিশনার মো. গোলাম সারওয়ার জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এরপর হাইকমিশনের হলরুমে দিবসটির তাৎপর্য নিয়ে মো. গোলাম সারওয়ারের সভাপতিত্বে ও হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) রেহেনা পানভীন এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়। সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন, প্রতিরক্ষা উপদেষ্টা কমোডোর মো. হাসান তারিক মন্ডল, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন, শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন, দূতালয় প্রধান ও কাউন্সেলর রাজনৈতিক ফারহানা আহদে চৌধুরী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন- পাসপোর্ট ও ভিসা শাখার কাউন্সিলর মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন।

পরে স্বাধীনতা দিবসের তাতপর্য নিয়ে বক্তব্য রাখেন, হাইকমিশনার মো: গোলাম সারোয়ার। একই সঙ্গে পাসপোর্ট সমস্যা, জনশক্তি রপ্তানিসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন এবং এবং বাংলাদেশের স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত হয়ে সবাইকে দেশ গঠনে একসঙ্গে কাজ করার অনুরোধ জানান তিনি।

আলোচনা সভায়, ডেপুটি হাইকমিশনার মোহাম্ম খোরশেদ এ খাস্তগীর, মিনিস্টার শ্রম মো: নাজমুছ সাদাত সেলিম, কাউন্সিলর (কনস্যুলার) জিএম রাসেল রানা,২য় সচিব শ্রম সুমন চন্দ্র দাসসহ মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেনী পেশার প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। এর আগে মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় কুয়ালালামপুরের জে ডব্লিউ মেরিয়ট হোটেলে, বিভিন্ন দেশের কূটনৈতিকসহ তিন শতাধিক অতিথিদের নিয়ে বাংলাদেশ হাইকমিশন ৫২তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন, মেলেকার গভর্ণর তুন সেরি সেতিয়া ডা. হাজী মো. আলী বিন মো. রোস্তম, মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ওয়াই বি তুয়ান মুস্তাফা মোহাম্মদ ইউনুস বিন সাকমুদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মহাসচিব টি.এস. ড. নাগুলেন্দ্রান কাঙ্গাইয়াতকারাসু, ওয়াইবি সিনেটর ভেল পার, উপ-মহাসচিব (দ্বিপাক্ষিক বিষয়), পররাষ্ট্র মন্ত্রণালয়, দাতো নরম্যান বিন মুহাম্মাদ এবং উপ-মহাসচিব (বাণিজ্য), আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় হেরিল ইয়াহরি ইয়াকব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড