• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোলাইমানি হত্যাকাণ্ডে সমর্থন দেওয়ায় ন্যাটোর ওপর ক্ষুব্ধ ইরান 

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ জানুয়ারি ২০২০, ১৮:৫৬
মুসাভি
সাইয়্যেদ আব্বাস মুসাভি (ছবি : মিডল ইস্ট মনিটর)

জেনারেল সোলাইমানি হত্যায় মার্কিনিদের সমর্থন দেওয়ায় ন্যাটো মহাসচিবের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে ইরান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভির বক্তব্যের বরাতে এ খবর প্রকাশ করেছে ‘মিডল ইস্ট মনিটর’।

গত শুক্রবার (৩ জানুয়ারি) ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। আর মার্কিন সেনারা এই হত্যাকাণ্ড চালায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে। এই হত্যাকাণ্ডের নিন্দা জানানোর পরিবর্তে বরং সমর্থন প্রকাশ করেছেন মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোর মহাসচিব জেন্স স্টলটেনবার্গ। এটিকে সন্ত্রাস নির্মূলে পরিচালিত মার্কিন অভিযানের অংশ হিসেবে মত দিয়েছেন তিনি।

এর প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেন, ন্যাটো জোট মার্কিন অন্যায়-অপরাধের বৈধতা দেওয়ার হাতিয়ারে পরিণত হয়েছে। জেনারেল কাসেম সোলাইমানি উগ্র সন্ত্রাসবাদের বিরুদ্ধে অনেক বড় অবদান রেখেছেন। মধ্যপ্রাচ্য ও তার সীমানার বাইরে সন্ত্রাস নির্মূলে কাজ করেছেন তিনি। কিন্তু সেই অবদানকে স্বীকার না করে ন্যাটো জোট উল্টো সোলাইমানিকে সন্ত্রাসবাদের উসকানিদাতা হিসেবে প্রমাণের চেষ্টা করছে।

আরও পড়ুন- ইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞার হুমকি ট্রাম্পের

আব্বাস মুসাভি আরও বলেন, ন্যাটো মহাসচিব জেনারেল কাসেম সোলাইমানির হত্যাকাণ্ডের প্রতি সমর্থন দিয়েছেন। যেটা খুবই হাস্যকর। মার্কিনিদের অপরাধ ঢাকতেই এই কাজ করেছেন তিনি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড