• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইজেরিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩০

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১১:৪৪
বোমা বিস্ফোরণ
বোমা বিস্ফোরণের পর ওই বাজারের অবস্থা (ছবি : এপি)

আফ্রিকার দেশ নাইজেরিয়ায় ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন অন্তত ৩০ জন। এছাড়া আরও ৩৫ জন আহত হয়েছেন। খবর ‘রয়টার্স’।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার (৭ জানুয়ারি) নাইজেরিয়ার গ্যামবরু ও ক্যামেরুনের ফটোকল শহরকে যুক্ত করা সেতুর পার্শ্ববর্তী বাজারে এ বোমা বিস্ফোরণ ঘটে। হতাহতদের মধ্যে নাইজেরিয়া ও ক্যামেরুন দুই দেশের নাগরিকই রয়েছেন।

জানা গেছে, আগে থেকেই ভিড়ের মধ্যে ওই বোমা রেখে যায় সন্ত্রাসীরা। এক যুবক লোহার বল মনে করে এটি হাতে তুলে নেয়। তারপরই বোমাটির বিস্ফোরণ ঘটে।

এক বিবৃতিতে স্থানীয় প্রশাসন বলেছে, জঙ্গি গোষ্ঠীগুলি অনেকদিন ধরেই গ্যামবরু ও ফটোকল শহরকে যুক্ত করা সেতুর পার্শ্ববর্তী অঞ্চলে হামলার চেষ্টা করছিল।

আরও পড়ুন- এবার ট্রাম্পের বাসভবনে হামলার হুমকি ইরানের

প্রসঙ্গত, জঙ্গি গোষ্ঠীগুলো ২০১৪ সাল থেকে এই এলাকায় আঘাত হানার চেষ্টা করছে। সেই সময় গ্যামবরু ও তার কাছের শহর অবরুদ্ধ করে রেখেছিল সন্ত্রাসী গোষ্ঠী বোকো হারাম। একমাস ধরে অবরোধ চলে। তারপর আবার শহরের দখল নেয় নাইজেরিয়ার সেনাবাহিনী। কিন্তু জঙ্গিরা তারপরেও বহুবার হামলা চালানোর চেষ্টা চালিয়েছে। আর এবার তাদের পেতে রাখা বোমার বিস্ফোরণে ৩০ জন সাধারণ মানুষের প্রাণ গেল।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড