• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে নজির গড়লেন সাকিব

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২২, ১৭:০৮
সাকিব আল হাসান

ভালো বোলিং করে নজির গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার বোলিং তোপে পড়ে মাত্র ১৮৬ রানেই ইনিংস গুটিয়েছে প্রতিপক্ষ ভারত। বল হাতে সাকিব নিয়েছেন ৫ উইকেট।

ভারতের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ৫ উইকেট নেওয়া স্পিনারদের মধ্যে সাকিব হচ্ছেন অষ্টম। সাকিবের আগে এই কৃতিত্ব দেখিয়েছেন মুস্তাক আহমেদ, সাকলাইন মুস্তাক, মুথাইয়া মুরালিধরন, অ্যাশলে জাইলস, অজন্তা মেন্ডিস, সাঈদ আজমল এবং আকিলা ধনঞ্জয়।

বাংলাদেশের প্রথম বোলার হিসাবে ভারতের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ৫ উইকেট নিয়েছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের শিকার তালিকায় রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত (২৭)। এছাড়াও রয়েছেন বিরাট কোহলি (৯), ওয়াশিংটন সুন্দর (১৯), শার্দুল ঠাকুর (২) এবং দীপক চাহার (শূন্য)। ১০ ওভার বল করে ৩৬ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন সাকিব। এক দিনের ম্যাচ হলেও ২ ওভার মেডেনও নিয়েছেন তিনি।

ভারতীয় ইনিংসের ১১তম ওভারে বল করতে এসেই শাকিব সাজঘরে ফেরান রোহিত এবং বিরাটকে। মাত্র দুই বলের ব্যবধানে অধিনায়ক এবং প্রাক্তন অধিনায়কের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। সেই চাপ আর শেষ পর্যন্ত কাটিয়ে উঠতে পারেননি রোহিতরা। একমাত্র লোকেশ রাহুল ছাড়া কেউই পাল্টা প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে রাহুল করেন ৭০ বলে ৭৩ রান।

শাকিব ছাড়াও ভারতের বিরুদ্ধে ভালো বল করছেন এবাদত হোসেন। তিনি ৪৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। তিনি আউট করেছেন শ্রেয়াস আয়ার, রাহুল, শাহবাজ় আহমেদ এবং মহম্মদ সিরাজকে। বাংলাদেশের দুই বোলারের দাপটে ৪১.২ ওভারেই শেষ হয়ে যায় ভারতীয় দলের ইনিংস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড