• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রফি আছে, নিজেকে প্রমাণের আর কিছু নেই: বেনজেমা

  ক্রীড়া ডেস্ক

২৯ মে ২০২২, ১৬:৫২
করিম বেনজেমা (ছবি: সংগৃহীত)

ফাইনালের আগে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ স্বীকার করেছিলেন, চ্যাম্পিয়ন্স লিগ জিতলে ব্যালন ডি'অর জেতার পথে এগিয়ে যাবে সাদিও মানে কিংবা করিম বেনজেমা। সরল এই হিসাব হয়ত মাথায় আছে বেনজেমারও। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর তার মতে সেরার স্বীকৃতি পেতে প্রমাণের আর কিছু বাকি নেই।

শনিবার (২৯ মে) রাতে প্যারিসে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১৪তম বারের মতো শিরোপা ঘরে তোলে রিয়াল মাদ্রিদ। ফাইনালের দিন নিষ্প্রভ থাকলেও গোটা টুর্নামেন্টে রিয়ালের আসল হিরো ছিলেন বেনজেমা।

নকআউট রাউন্ডে দলকে জেতাতে টানা দুই হ্যাটট্রিক করেছেন তিনি। সেমি-ফাইনালে ব্যবধান গড়ে দিয়েছেন। বারবার ঘুরে দাঁড়ানোর অবিশ্বাস্য সব গল্প লিখে আলো কেড়েছেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। রিয়ালের শিরোপা জয়ের উৎসবের রাতে ব্যালন ডি'অর নিয়েও প্রশ্ন গিয়েছিল বেনজেমার কাছে।

গণমাধ্যমকে তিনি সহজ জবাবে জানান অপেক্ষার কথা, 'দেখি কী হয়, আমার ট্রফি আছে, মাঠে প্রমাণের আর কিছু বাকি নেই। এখন সাফল্য উদযাপন করাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।'

লিভারপুলের বিপক্ষে এদিন প্রথমার্ধে অনেকটা কোণঠাসা ছিল রিয়াল। যদিও প্রতিপক্ষের একের পর এক আক্রমণ ভেস্তে দিয়েছেন গোলরক্ষক থিবো কোর্তুয়াকে। তবে বিরতির পর ঠিকই রিয়াল দেখায় ম্যাজিক। ৫৯তম মিনিটে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে জয়সূচক গোল পান ভিনিসিয়াস জুনিয়র।

ম্যাচের পরের ধাপে ঘুরে দাঁড়ানোর রিয়ালের প্রথা মনে করিয়ে দেন বেনজেমা, 'ফাইনাল কখনই সহজ হয় না। স্প্যানিশ চ্যাম্পিয়ন হিসেবে এসেছি এখানে, শুরুতে ছন্দ পাইনি। তবে অফসাইডে গোল বাতিলের পর আমরা খেলায় ঘুরে দাঁড়াই। বিরতির পর এটাই করেছি যা এতদিন করে আসছি।'

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড