• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিরোপা জিতে রিয়ালকে বিদায় বলে দিলেন মার্সেলো

  ক্রীড়া ডেস্ক

২৯ মে ২০২২, ১৩:১৪
মার্সেলো ভিয়েরা (ছবি: সংগৃহীত)

এবারের মৌসুমের শুরু থেকেই শোনা যাচ্ছিল, রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক শেষ হতে যাচ্ছে মার্সেলোর। যদিও বরাবরই রিয়ালে থাকার ইচ্ছার কথা জানিয়ে এসেছেন এই ব্রাজিলিয়ান লেফট-ব্যাক। তবে মার্সেলোর সঙ্গে চুক্তি বাড়ানোর আগ্রহ দেখায়নি রিয়াল। এতে করে এবারের মৌসুমই হতে যাচ্ছে মার্সেলোর রিয়াল অধ্যায়ের শেষ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর বিষয়টি নিশ্চিত করেছেন মার্সেলো নিজেই।

আবেগঘন কণ্ঠে ভক্ত সমর্থকদের কাছে তার বিদায়ের বার্তা দিয়েছেন ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ ২৫টি শিরোপা জয়ে অংশ থাকা এই ফুলব্যাক।

চলতি গ্রীষ্মেই রিয়াল ছাড়ছেন, এমন আভাস থাকলেও রিয়াল কর্তৃপক্ষ বা মার্সেলো কেউই মুখ খুলছিলেন না। হয়ত অপেক্ষা ছিল একটা মাহেন্দ্রক্ষণের। অবশেষে ‘জাদুকরি রাতে’ ভক্তদের ‘কৃতজ্ঞতা ও ভালোবাসা’ জানিয়ে বিদায়ের কথা জানান মার্সেলো, ‘অনুভূতিটা খুবই নিষ্ঠুর, রিয়াল মাদ্রিদের হয়ে এটাই আমার শেষ ম্যাচ ছিল। কিন্তু আমি খুব খুশি। এটা শোকের দিন না। আমি আনন্দ নিয়ে বিদায় নিচ্ছি। আমি ভক্তদের কাছে কৃতজ্ঞ। আজ বার্নাব্যুতে জাদুকরি রাত উপভোগ করলাম।’

শনিবার (২৮ মে) রাতে প্যারিসের ফাইনালে রিজার্ভ বেঞ্চে ছিলেন মার্সেলো। ম্যাচে নামার সুযোগ না পেলেও আনুষ্ঠিকভাবে তিনি রিয়ালের স্কোয়াডের প্রথম অধিনায়ক। ট্রফি হাতে শিরোপাও উঁচিয়ে ধরেন এই ব্রাজিলিয়ান। এই আনন্দ তার কাছে অসীম, ‘এটা দারুণ মুহূর্ত। আপনি যখন প্রথম অধিনায়ক হিসেবে ট্রফি উঁচিয়ে ধরবে। আমি প্রথম কোনো ব্রাজিলিয়ান যে কি না রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি ধরেছি অধিনায়ক হিসেবে।’

ক্যারিয়ারের পড়ন্ত বেলায় নতুন কোনো ক্লাব খুঁজতে হবে ৩৪ বছর পেরোনো মার্সেলোকে। ক্লাবের অনেক সাফল্যের এই নায়ককে রবিবার (২৯ মে) মাদ্রিদে দলের অফিসিয়াল উদযাপনে ঘটা করে বিদায় জানানো হবে।

রিয়াল মাদ্রিদের হয়ে ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ৬টি লা লিগা, ৩টি ইউরোপিয়ান সুপার লিগ ও ২টি কোপা দেল রে, ৫টি স্প্যানিশ সুপার কাপ ও ৪টি বিশ্ব ক্লাব কাপের শিরোপা জিতেছেন মার্সেলো।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড