• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলিকে বিশ্রামে যাওয়ার পরামর্শ ব্রেট লির

  ক্রীড়া ডেস্ক

২৯ মে ২০২২, ১৩:০৪
বিরাট কোহলি (ছবি: সংগৃহীত)

একটা সময় মাঠে নামলেই মুড়ি-মুড়কির মতো সেঞ্চুরি হাঁকাতেন বিরাট কোহলি। তবে স্বপ্নের তিন অঙ্কের প্রত্যাশায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যেন ফর্মই হারিয়ে ফেলেছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। এবারের আইপিএল চেনা রূপে দেখা যায়নি রয়্যাল চ্যালেজার্স ব্যাঙ্গালুরুর এই ব্যাটারকে। ইতোপূর্বে কোহলিকে বিশ্রামে যেতে বলেছিলেন রবি শাস্ত্রী। এবার শাস্ত্রীর মতো ব্রেট লি'ও বললেন, বিশ্রামে গিয়ে পুনরায় ক্রিকেটে ফেরত আসা উচিত কোহলির।

এবারের আসরে প্লে-অফে উঠলেও ফাইনালে উঠতে ব্যর্থ হয় কোহলির ব্যাঙ্গালুরু। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী পেসার লি'র মতে, কোহলির অফফর্মের কারণেই মৌসুমজুড়ে ভুগেছে ব্যাঙ্গালুরু।

আসরে খেলা ১৬ ম্যাচে ২৩ এর কম গড়ে ৩৪১ রান করেন কোহলি। যা তার নামের পাশে বড্ড বেমানান। আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৯ সালের পর সেঞ্চুরিও পাননি কোহলি। সবমিলিয়ে ক্রিকেট থেকে বিরতি নিলে পুনরায় সতেজভাবে ফিরে আসতে পারবেন কোহলি, প্রত্যাশা লি'র।

তিনি বলেন, 'এটাকে কি চিন্তার বিষয় (কোহলির অফফর্ম) বলব? অবশ্যই বলব। আমি চাই কোহলি আরও অনেক রান করুক। কষ্টকর ব্যাপার হচ্ছে, কোহলি যখন রান করে না তখন তার দলও ভালো করে না। আমরা দেখেছি, কোহলি যখন এক মৌসুমে ৮০০-৯০০ রান (২০১৬ আইপিএল) করে তখন ব্যাঙ্গালুরু অনেক ভালো খেলে।'

লি বলেন, 'কোহলির কাছে আমাদের প্রত্যাশা অনেক বেশি। কোহলির উচিত ফিরে যাওয়া, আর কিছু জিনিস নিয়ে কাজ করতে থাকা। হয়তো তার ক্রিকেট থেকে বিশ্রাম নেয়া উচিত। বিরতি নিয়ে সতেজ মানসিকতায় ফিরে আসা উচিত তার।'

সেঞ্চুরির চাপে পড়ে আগেই ব্যাঙ্গালুরু এবং ভারতের টেস্ট ও টি-টুয়েন্টির নেতৃত্ব ছাড়েন কোহলি। ভারতের ওয়ানডে ফরম্যাট থেকে নেতৃত্ব কেড়ে নেওয়া হয় তার কাছ থেকে। কিন্তু এবারের আইপিএলে ফর্মই হারিয়েছেন ভারতের ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটার।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড