• মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাইনালে ফের ওমানের কাছে হারল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১৫ মে ২০২২, ১৯:১৫
ওমান ও বাংলাদেশের মধ্যকার ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

চার বছর আগে এশিয়ান গেমস হকির বাছাইপর্বের ফাইনালে ওমানের কাছে হেরেছিল বাংলাদেশ। চারবছর পর সুযোগ পেয়েও প্রতিশোধ নিতে ব্যর্থ হলো লাল সবুজের জার্সিধারীরা। উল্টো একপেশে খেলায় ওমানের কাছে বড় ব্যবধানে হেরেছে গোবিনাথ কৃষ্ণমূর্তির শিষ্যরা।

রবিবার (১৫ মে) থাইল্যান্ডের ব্যাংককে ফাইনালে ওমানের কাছে ৬-২ গোলে হেরেছে আশরাফুল-রাব্বিদের দল। শেষবার ফাইনালে ওমানের কাছেই ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

প্রথম কোয়ার্টারে তিন গোল দিয়ে শুরুতেই এগিয়ে গিয়েছিল ওমান। তৃতীয় কোয়ার্টারে ব্যবধান বেড়ে দাড়ায় ৪-০তে। চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশ একটি গোল দিলে ব্যবধান ৪-১ হয়।

পরে ৫১ মিনিটে পঞ্চম ও ৫৯ মিনিটে ষষ্ঠ গোল করে ব্যবধান ৬-১ করে ওমান। শেষে বাংলাদেশ আরেকটি গোল পেলে ৬-২তে ফাইনাল সমাপ্ত হয়।

গত মার্চে এশিয়ান হকি ফেডারেশন কাপের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। যেখানে এই ওমানই ছিল প্রতিপক্ষ। তাদের টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ।

চলতি বছরের সেপ্টেম্বরে চীনের হাংঝুতে আয়োজিত হওয়া কথা ছিল এশিয়ান গেমসের ১৯তম আসর। টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা দিয়েছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। আসরটিতে অংশ নেবে মোট ১২টি দল। তার মধ্যে বাছাইপর্বে থাকবে সেরা ছয়টি দল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড