• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গান পাগল চা বিক্রেতা স্মার্ট হান্নান 

  সাঈদ মাহাদী সেকেন্দার

২২ অক্টোবর ২০২২, ১৩:৪০
গান পাগল চা বিক্রেতা স্মার্ট হান্নান 

আপনি কি শিল্পীর কণ্ঠে গান শুনতে শুনতে চা পান করতে আগ্রহী? মজাদার চা এর স্বাদের সাথে এমন গান শুনতে চাইলে আপনাকে অভিজাত কোনো টি স্টল বা কফি শপে যেতে হবে না। আপনি রাজধানীর গ্রীন রোডের পান্থপথ সিগনালের পাশে এমন মোহনীয় পরিবেশে চা পান কারতে পারবেন।

বাস্তবতা এমনি আপনি মজাদার চা পান করার পাশাপাশি শিল্পীর মনোমুগ্ধকর গান শুনতে পাবেন স্মার্ট চা বিক্রেতা হান্নান এর টি স্টলে। রাজধানী ঢাকার গ্রীন রোড এর পান্থপথ সিগনালে চা বিক্রি করে ইতোমধ্যে আলোচিত স্মার্ট চা বিক্রেতা হান্নান। চা বিক্রেতা হান্নান এর বিশেষত্ব রুচিশীল ফরমাল পোশাক এবং তার হাতে বানানো স্বাদের চা। এছাড়া বাড়তি হিসেবে আরও রয়েছে চা প্রেমীদের মনের খোরাক মেটাতে মিষ্টি কণ্ঠের গান। হান্নানের কণ্ঠে গাওয়া গানের মোহনীয়তার ছোঁয়া রয়েছে তার দোকানের চায়ে।

স্বাদের আকর্ষণ যেমন ক্রেতাদের কাছে টানে একইসাথে রয়েছে চায়ের বৈচিত্র্য। হান্নানের টি স্টলে রং চা, দুধ চা এর বাইরে রয়েছে তেঁতুল চা, মরিচ চা, মাল্টা চা, গুড় চাসহ হরেক রকমের চা এর আয়োজন।

রাজধানীর পরিচিত স্মার্ট চা বিক্রেতা হান্নান এর গ্রামের বাড়ি ভোলা জেলার দৌলতখান থানায়। বর্তমানে জীবীকার তাগিদে সপরিবার ঢাকায় বসবাস করছেন।জীবন সংগ্রামে লড়াকু হান্নান অর্থকষ্টে নবম শ্রেণির পাঠ চুকিয়ে ১৯৯৮ সালে চলে আসেন রাজধানীতে। জীবীকার তাগিদে প্রথম শুরু করেন পান বিক্রি, এর পর শপিং মলে চাকুরিসহ বিভিন্ন কাজ করে এক সময় সিদ্ধান্ত নেন চা বিক্রি করার। প্রায় দীর্ঘ দশ বছর ধরে তিনি চা বিক্রি করছেন। চা বিক্রির সুবাদে তার সংসারে অর্থনৈতিক সচ্ছলতা এসেছে।

নিজের স্ত্রী কে পড়িয়েছেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এবং তার ছোটভাই রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করেছে। নিজে উচ্চশিক্ষা অর্জন করতে না পারলেও সংসারের খরচ মিটিয়ে আপনজনদের উচ্চশিক্ষা নিশ্চিত করেছেন স্মার্ট হান্নান।

বিকাল গড়াতেই ক্রেতাদের ভিড় জমে যায় স্মার্ট চা বিক্রেতা হান্নান এর টি স্টলে। অনেকটা উৎসবময় আবহে চা বিক্রি করেন তিনি।নিজের সুরলা কণ্ঠে শুনিয়ে থাকেন গান একইসাথে তার সৌজন্যবোধ মুগ্ধ করে ক্রেতাদের।

স্মার্ট হান্নান এর চা নিয়মিত পান করেন গণমাধ্যমকর্মী গোলাম কাদির রবু। তিনি হান্নানের হাতে বানানো চা এর প্রশংসা করেন এছাড়া তার কণ্ঠের গানে বিস্মিত হন উল্লেখ করে বলেন, হান্নানের প্রতিভা রয়েছে এবং সে সুযোগ পেলে তার প্রতিভার বিকাশ ঘটতে পারে।

শখের বশে মনের আনন্দে গান করেন উল্লেখ করে স্মার্ট চা বিক্রেতা হান্নান বলেন, অনেকে আমাকে উৎসাহ যোগায় এবং আমি গান গাওয়ার ভালো সুযোগ প্রত্যাশা করি এমনটি তারা মনে করেন। নিজের পছন্দের গান গেয়ে নিজে আনন্দ পাওয়ার পাশাপাশি অন্যদের মনে ভালোবাসা অর্জন করতে পেরে তিনি অভিভূত বলে উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড