• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেটার দ্বিতীয় শক্তিশালী কর্মকর্তার পদত্যাগ

  প্রযুক্তি ডেস্ক

০৪ জুন ২০২২, ১৪:৪৬
শেরিল স্যান্ডবার্গ
শেরিল স্যান্ডবার্গ। (ছবি : সংগৃহীত)

ফেসবুকের, হোয়াটস অ্যাপ, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারের মাদার কোম্পানি মেটার প্রধান পরিচালন কর্মকর্তার (সিওও) পদ থেকে সরে দাঁড়ালেন শেরিল স্যান্ডবার্গ। জুকারবার্গের পরের শীর্ষ পদে ছিলেন তিনি। ১৪ বছর ধরে দায়িত্ব পালন করেছেন। ৫২ বছর বয়সী এ নারী মেটার দ্বিতীয় শক্তিশালী কর্মকর্তা ছিলেন। এছাড়া স্যান্ডবার্গ সিলিকন ভ্যালির সবচেয়ে প্রভাবশালী নারীদের একজন।

বৃহস্পতিবার (২ জুন) শেরিল মেটার প্রধান পরিচালন কর্মকর্তার পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। মেটার প্রধান পরিচালন কর্মকর্তার পদ থেকে সরে দাঁড়ালেও পরিচালক পর্ষদে থাকবেন বলে জানা গেছে। শেরিল জানিয়েছেন, তিনি মানুষের কল্যাণে বেশি সময় দিতে চান।

সম্প্রতি বিজ্ঞাপন বাজারে মেটা টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতায় নেমেছে। এমন অবস্থার মধ্যেই স্যান্ডবার্গ পদত্যাগের ঘোষণা করলেন।

নিজের ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন বলে ফেসবুকে লিখেছেন স্যান্ডবার্গ। তিনি জানান, ২০০৮ সালে এই কাজ শুরু করার সময় তিনি ভেবেছিলেন এখানে পাঁচ বছর থাকবেন। তবে দেখতে দেখতে ১৪ বছর কেটে গেল।

এদিকে স্যান্ডবার্গের আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার দর প্রায় ৪ শতাংশ কমে গেছে। অন্যদিকে স্যান্ডবার্গের এই ঘোষণার পরই মেটা ও ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ একটি পোস্টে লেখেন, ‘তিনি (শেরিল স্যান্ডবার্গ) আমাকে অনেক কিছু শিখিয়েছেন এবং তিনি ব্যক্তিগতভাবে এবং পেশাগতভাবে আমার জীবনের অনেক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার সঙ্গে ছিলেন।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড