• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন প্ল্যাটফর্ম আনল ইনস্টাগ্রাম

  প্রযুক্তি ডেস্ক

২৯ মে ২০২২, ১৬:৩০
ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম। (ছবি : সংগৃহীত)

একসময় পুরো সামাজিক যোগাযোগের মাধ্যমে ফেসবুকের আধিপত্য ছিল সবচেয়ে বেশি। তবে সেই তালিকায় এখন যুক্ত হচ্ছে একের পর এক নাম। গত কয়েক বছরে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠেছে মেটার মালিকানাধীন সাইট ইনস্টাগ্রাম। বিশেষ করে ভিডিয়ো ও ফটো কনটেন্ট তৈরির জন্য এটি একেবারে আদর্শ। সম্প্রতি যুক্ত হওয়া রিলস ভিডিয়ো ইনস্টাগ্রামকে করেছে আরও জনপ্রিয়। এবার সেই রিলস ভিডিয়ো হবে আরও মজাদার।

মেটা মালিকানাধীন সাইটটি নিয়ে এসেছে নতুন একটি প্ল্যাটফর্ম। ১ মিনিট ট্র্যাকস নামের প্ল্যাটফর্মটি আনা হয়েছে ইনস্টাগ্রাম রিলের কথা ভেবেই।

নতুন এই প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের রিলস ও স্টোরি তৈরি করার ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন সেট করা মিউজিক ট্র্যাক এবং ভিডিয়ো। ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্মে প্রায় ২০০ জন শিল্পীর মিউজিক যুক্ত করা হয়েছে। ব্যবহারকারীরা নিজেদের রিলস এবং স্টোরি তৈরি করার সময় ব্যবহার করতে পারবেন সেই মিউজিক। জানিয়েছে ইনস্টাগ্রামের কর্তৃপক্ষ।

আরও জানা গেছে, এর মাধ্যমে বিভিন্ন ধরনের মিউজিক এবং সেই শিল্পী সম্পর্কেও জানতে পারবেন ব্যবহারকারীরা। ইনস্টাগ্রামের নতুন ১ মিনিট মিউজিকের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের নতুন ট্র্যাক ব্যবহার করতে পারবেন। এর ফলে ব্যবহারকারীদের রিলস আরও মজাদার হবে। একই সঙ্গে ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম শিল্পী এবং ইউজারদের কাছে জনপ্রিয় হবে। কারণ নতুন নতুন শিল্পীরা তাদের মিউজিক এই প্ল্যাটফর্মের মাধ্যমে সবার কাছে পৌঁছে দিতে পারবেন। একই সঙ্গে ইনস্টাগ্রামের ইউজাররা সেই সব মিউজিক ব্যবহার করে নিজেদের রিলস, ভিডিয়ো এবং স্টোরি তৈরি করতে পারবেন।

যদিও বর্তমানে ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম এখন শুধু ভারতের ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারবেন। ভবিষ্যতে এই ফিচার অন্যান্য দেশের ব্যবহারকারীদের জন্যও দেওয়া হবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড