• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেসিস নির্বাচনে ‘সিনার্জি স্কোয়াড’ প্যানেল ঘোষণা

  নিশীতা মিতু

১৯ ডিসেম্বর ২০২১, ১৬:৫৫
সিনার্জি স্কোয়াড
সিনার্জি স্কোয়াড

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২২-২০২৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটি নির্বাচনে ১০ সদস্যের প্যানেলে অংশ নিতে যাচ্ছে ‘সিনার্জি স্কোয়াড’। প্যানেলটির নেতৃত্বে আছেন বেসিসের প্রতিষ্ঠাকালীন সদস্য এবং দুই মেয়াদের প্রেসিডেন্ট হাবিবুল্লাহ এন করিম।

‘সবকিছুর কেন্দ্রে সদস্যরা, একসাথে গর্জাবো আমরা’ এ প্রত্যয় নিয়ে দেশে ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে ঐক্যবদ্ধ প্যানেলটি। সংগঠনের সদস্যদের সাথে নিয়ে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় নেতৃত্ব দেওয়ার পথ সুগম করার প্রত্যয়েও একতাবদ্ধ ‘সিনার্জি স্কোয়াড’।

দেশের তথ্যপ্রযুক্তি খাতে নিজ নিজ কর্মক্ষেত্রে সাফল্য আর এ খাতের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রেখে চলাদের সমন্বয়ে গঠিত সিনার্জি স্কোয়াডে যেমন আছে তথ্যপ্রযুক্তি খাতে দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থী; তেমনই আছে চমকপ্রদ সব উদ্ভাবনে খুব দ্রুতই দেশের তথ্যপ্রযুক্তি খাতে স্থান করে নেওয়া তরুণ উদ্যোক্তা।

‘সিনার্জি স্কোয়াড’ প্যানেল গঠন প্রসঙ্গে হাবিবুল্লাহ এন করিম বলেন, দেশের অভ্যন্তরীণ বাজার এবং বিশ্ববাজারে বাংলাদেশের আইটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। এমনকি চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবতায় বাংলাদেশে অর্থনৈতিক অগ্রযাত্রায় এ খাতে নেতৃত্ব গ্রহণের পথ সুগম করতে তারুণ্য আর অভিজ্ঞতার সমন্বয়ে ‘সিনার্জি স্কোয়াড’ গঠন করে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিই।

‘সিনার্জি স্কোয়াড’ প্যানেলে জেনারেল সদস্য ক্যাটাগরিতে আছেন টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হাবিবুল্লাহ্ এন করিম, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিং (প্রাইভেট) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মুশফিকুর রহমান, অ্যাডভান্সড ইআরপি (বিডি) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোস্তাফিজুর রহমান সোহেল, ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রাশাদ কবির, জেডএস সলিউশন্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দা খাদিজা দীনা, দি ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও রাশেদ কামাল, অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের দ্য ম্যান অব স্টিল (চেয়ারম্যান) এবং ক্রান্তি অ্যাসোসিয়েটসের পরিচালক ও সিইও মুহম্মদ রিসালাত সিদ্দীক ও বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মীর শাহরুখ ইসলাম।

এছাড়াও অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরিতে আছেন ইওয়াইহোস্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন ও এফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে আছেন মাইহেলথ বিডি ডটকমের ম্যানেজিং ডিরেক্টর মো. মঞ্জুরুল হক।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০২২-২০২৩ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। ২ বছর মেয়াদে ১১টি পদের জন্য এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড