• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াটসঅ্যাপের মেসেজও এবার এডিট করা সম্ভব

  প্রযুক্তি ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৪
হোয়াটসঅ্যাপের মেসেজও এবার এডিট করা সম্ভব

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এখানে বিভিন্ন ধরনের সুবিধা থাকায় দিন দিন গ্রাহকের সংখ্যাও বাড়ছে সাইটটিতে। পুরনো মেসেজ ডিলিট করা, খুঁজে বের করাসহ বিভিন্ন ফিচার আছে এতে। যা হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করছে ব্যবহারকারীদের।

এবার মেসেজ এডিট করার ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ এখন চাইলে মেসেজ পাঠানোর পরও তা সংশোধন করতে পারবেন। সম্প্রতি ডব্লিউ বিটা ইনফোতে প্রকাশিত রিপোর্টে এই খবর জানানো হয়েছে। এডিট মেসেজ নামে একটি ফিচার যুক্ত হতে চলেছে এই মেসেজিং অ্যাপে। তাড়াহুড়োর মধ্যে ভুল মেসেজ পাঠিয়ে দিলে এবার থেকে আর ডিলিট করে আবার নতুন মেসেজ পাঠানোর প্রয়োজন হবে না। পুরনো মেসেজটিই এডিট করে ঠিক করে নিতে পারবেন ব্যবহারকারী।

যদিও এই ফিচার এখনো পরীক্ষানিরীক্ষার পর্যায়ে রয়েছে। অ্যান্ড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সন ২.২২.২০.১২-তে প্রথম এই ফিচার দেখা গিয়েছে বলে জানানো হয়েছে। খুব শিগগির সব গ্রাহকের ফোনে এডিট মেসেজ ফিচার পৌঁছে যাবে বলে আশা করা যাচ্ছে।

যদিও বেটা টেস্টারদের ফোনে প্রথম এই ফিচার আসবে বলে জানা গিয়েছে। এই ফিচার কীভাবে কাজ করবে তা এখনো জানা যায়নি। তবে কোনো মেসেজ একবার এডিট করা হলে পাশে ‘এডিটেট’ চিহ্ন দেখা যাবে। যদিও আগে কী মেসেজ পাঠানো হয়েছিল তা দেখা যাবে কি না জানা যায়নি। হয়তো মেসেজ পাঠানোর পরে নির্দিষ্ট সময় পর্যন্ত তা এডিট করা যাবে।

সূত্র : ডব্লিউ বিটা ইনফো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড