• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন 

  শাহ মোহাম্মদ তানভীর, পর্তুগাল প্রতিনিধি

০৭ জুন ২০২৩, ১৩:০২
পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন 

ইউরোপের দেশ পর্তুগালে বসবাসরত বাংলা মিডিয়ার সংবাদ মাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের নিবন্ধিত সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের ২০২৩/২৪ সালের পূর্ণাঙ্গ কার্য নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

গত সোমবার লিসবনের স্থানীয় একটি রেস্তোরাঁয় সংগঠনের কার্য নির্বাহী কমিটির এক সাধারণ সভায় সদ্য সাবেক সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারীর সভাপতিত্বে প্রথমেই সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচন করা হয়।

তিনটির কোনো পদে একাধিক প্রার্থী না থাকাতে সকলের মৌখিক সম্মতিতে সভাপতি রাসেল আহম্মেদ, সাধারণ সম্পাদক শহিদ আহমদ ও সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ তানভীরকে নির্বাচিত করা হয়।

পরবর্তীকালে সকলের মতামত ও পরামর্শ ক্রমে ১৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী বেলাল আহমেদ এবং কার্যকরী কমিটির এক নম্বর সদস্য হিসেবে রয়েছেন ফরিদ আহমেদ পাটোয়ারী (ঢাকা পোস্ট) ও রনি মোহাম্মদ (বাংলাদেশ প্রতিদিন)।

এছাড়া সিনিয়র সহ সভাপতি এফ আই রনি ব্যুরো প্রধান দৈনিক ভোলার বানী। সহ সভাপতি আনোয়ার এইচ খান ফাহিম (আর টিভি), অর্থ সম্পাদক জাহিদ কায়সার (প্রবাস কথা), যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন (দৈনিক ইত্তেফাক), এনামুল হক (একুশে টিভি), মো. আবু সাঈদ (জাগো নিউজ), সহ সাংগঠনিক সম্পাদক সমীর দেবনাথ (দৈনিক আমাদের সময়), প্রচার সম্পাদক মহি উদ্দিন (আটলান্টিক টিভি পর্তুগাল), দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান (পর্তুগাল বাংলা টিভি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. হাসান কোরাইশী (চট্টগ্রামের সময়) এবং সদস্য হিসেবে রয়েছেন শওকত ও রাহীব ফয়সাল।

উল্লেখ, পর্তুগাল বাংলা প্রেসক্লাব ২০২১ সালে প্রতিষ্ঠিত হওয়ার কিছুদিন পর পর্তুগীজ সরকারের নিবন্ধন পায়, যা পরবর্তী সময়ে দেশটির বাংলাদেশ কমিউনিটির স্থানীয় খবরাখবর বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষী বিভিন্ন গণমাধ্যমগুলোতে নিয়মিত পরিবেশন করে আসছে।

তার পাশাপাশি সংগঠনটি কাজ করেছে কমিউনিকেশন ডেভেলপমেন্ট, সিটিজেন জার্নালিজম ও ডিজিটাল লিটারেসিসহ পর্তুগীজ সরকারের স্থানীয় বিভিন্ন উন্নয়ন সংস্থার সাথে। এ সময় সবাই নির্বাচিত নতুন কমিটি সংগঠনের কার্যক্রমকে আরও গতিশীল করে তার সদস্য ও কমিউনিটির উন্নয়নে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে inbox.odhikar@gmail.com আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড