• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে বাংলাদেশি হিজাবি নারীকে হেনস্তার প্রতিবাদে উত্তাল রাজপথ

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

১৯ ডিসেম্বর ২০২২, ১৩:১০
ইতালিতে বাংলাদেশি হিজাবি নারীকে হেনস্তার প্রতিবাদে উত্তাল রাজপথ

আমরা মুসলিম। আমাদের মা, বোন আর কন্যা আমাদের জীবনের চেয়ে প্রিয়। নারীরা আমাদের জীবনের সবচেয়ে সংবেদনশীল বিষয়। ঝিনুকের মুক্তর মত আমরা তাদের অতি যত্নে আগলে রাখি।আমাদের সমাজে পুরুষরাই নারীর দুর্গ। আমরা চাই নারীর উপযুক্ত ও সর্বোচ্চ অধিকার।

আমাদের মুসলিম বোন গত ৭ই ডিসেম্বর সন্ধ্যায় ইতালির ভেনিস শহরের চিত্তা মারঘেরা নামক স্থানে দুই সন্তানসহ একজন ইতালিয়ান বর্ণবাদী মহিলার হামলার শিকার হোন। প্রথমে তাকে অকথ্য গালিগালাজ করা হয় নিকাব পড়ার কারণে। তার দুর্ব্যবহারের প্রতিবাদ করায় সেই নারী আমাদের বোনের উপর হামলা করে। ঘৃণা ও বিদ্বেষের অতিশয্যায় প্রচণ্ড জোড়ে লাথি মারে। পরক্ষনেই তার বাবা চলে আসেন। সেই বৃদ্ধ ও পা ভাঙ্গা বাবা তার মেয়েকে রক্ষা করতে উদ্যত হোন। কিন্তু হামলাকারী মহিলা তাকে দুর্বল পেয়ে নতুন করে হামলা করে। এবার সে তার মাথায় ঘুসি মেরে নিকাব ছিঁড়ে নেয়।

মানবতা, সহানুভূতি, সততা আর আতিথেয়তায় ঘেরা দেশ ইতালি। বিশ্বের অন্যতম মানবাধিকার দেশ ইতালিতে এমন নিন্দাজনক ঘটনা ইতালিতে বসবাসরত মুসলিম কমিউনিটির সকলের হৃদয়কে ব্যথিত করেছে।

এরই ধারাবাহিকতায় ইতালির প্রশাসনের সহযোগিতায় বসবাসরত মুসলিম কমিউনিটির আয়োজনে আজ সকাল ১০টায় ইতালির ভেনিস শহরের মেস্ত্রে ট্রেইন স্টেশন থেকে শুরু করে মেস্ত্রে কইন মার্কেটের সামনে এসে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ মৌন মিছিলের আয়োজন করা হয়।

উক্ত প্রতিবাদ মৌন মিছিলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে অনেকেই উপস্থিত থেকে এই ঘৃণ্য ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে inbox.odhikar@gmail.com আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড