• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় ‘রোড সেইফটি রিপোর্টিং : ওয়ার্কশপ ফর এশিয়ান জার্নালিস্টস’ কর্মশালা 

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০২২, ১২:৫৬
মালয়েশিয়ায় ‘রোড সেইফটি রিপোর্টিং : ওয়ার্কশপ ফর এশিয়ান জার্নালিস্টস’ কর্মশালা 
কর্মশালায় উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

মালয়েশিয়ায় ‘রোড সেইফটি রিপোর্টিং : ওয়ার্কশপ ফর এশিয়ান জার্নালিস্টস’ শীর্ষক তিনদিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত ৬ ও ৮ ডিসেম্বর রাজধানী কুয়ালালামপুরে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও এশিয়া প্যাসিফিক ইন্সটিটিউট ফর ব্রডকাস্টিং ডেভেলপম্যান্টের উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়।

মালয়েশিয়ার মেলিয়া হোটেলে আয়োজিত এ কর্মশালায় বাংলাদেশ ছাড়াও ভারত, মালয়েশিয়া ও ভিয়েতনামের ১৬ জন সাংবাদিক অংশ নেন। সড়ক দুর্ঘটনায় মৃত্যুরোধ কমাতে রিপোর্টিং বৃদ্ধি ও নেটওয়ার্কিং বৃদ্ধিই এ কর্মশালার মূল লক্ষ্য।

ওয়ার্কশপে রিসোর্সপার্সন ছিলেন- বিশ্ব ব্যাংকের কনসালট্যান্ট, সাংবাদিক ও মিডিয়া ট্রেইনার ডেবোরা পোটার ও মার্সিডিজ সায়াগেজ, মালয়েশিয়ান ইন্সটিটিউট ফর রোড সেইফটি রিসার্চ (মিরস) সাবেক মহাপরিচালক প্রফেসর ফারহান সাদ উল্লাহ, মিরস এর আজহার হামজাহ, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া সেইফ কিডস প্রফেসর ড. কুলানথায়ান মানি, এশিয়ান সোসাইটি ফর ইমার্জেন্সি মেডিসিনের ড. আবু হাসান আসারি আব্দুল্লাহ প্রমুখ।

মোডারেটরের দায়িত্ব পালন করেন-ডাব্লিউএইচও’র রোড সেইফটির মিডিয়া অ্যাংগেজমেন্ট লিড মেথিউ টেলর ও এআইবিডি’র প্রোগাম ম্যানেজার নাবিল তিরমাজি। এআইবিডি’র ডাইরেক্টর ফিলোমেনা গানাপ্রাগাজাম সমগ্র ওয়ার্কশপ সমন্বয় করেন।

ওয়ার্কশপে উল্লেখিত চারটি দেশের সড়ক নিরাপত্তার সামগ্রিক তুলে ধরার পাশাপাশি এ বিষয়ে সাংবাদিকদের রিপোর্র্র্টিং ও প্রশিক্ষণ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করা হয়। প্রশিক্ষণ শেষে অংশ গ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করা হয়।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে inbox.odhikar@gmail.com আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড