• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় প্রবাসীদের পাসপোর্ট পেতে হাই কমিশনের নোটিশ

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৯ মে ২০২২, ১৬:২৯
মালয়েশিয়ায় প্রবাসীদের পাসপোর্ট পেতে হাই কমিশনের নোটিশ
মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস (ছবি : অধিকার)

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ ব্যবস্থাপনায় পেনাং এবং জহুরবারু প্রদেশে পাসপোর্ট বিতরণের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ হাইকমিশন। পাসপোর্ট বিতরণের সার্ভিস গ্রহণ করতে চাইলে আগের মতো প্রথমে অনলাইনে এপয়েন্টমেন্ট বাধ্যতামূলক করা হয়েছে।

বুধবার (২৫ মে) রাজধানী কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে তথ্যটি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, (১১-১২ জুন) সকাল ৯টা থেকে বিকাল ৪টার মধ্যে বন্দর জহুরবারুর জালান ওং আহ ফুকের অগ্রণী রেমিট্যান্স হাউস এবং পেনাংয়ের ১৫ বিশপ স্ট্রিটের কাসিফা হাউসের বাংলাদেশ কনস্যুলেট অফিস, ১২ জুন পেনাংয়ের বুকিত মার্তেজামের ৫০ নম্বর জালান অ্যাস্টনের গ্রাউন্ড ফ্লোরের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে বাংলাদেশ হাইকমিশন পাসপোর্ট ডেলিভারি প্রদান করবে। এ সময়ে সেবা প্রত্যাশীদের অবশ্যই ৭ জুনের মধ্যে এপয়েন্টমেন্ট সংগ্রহ করতে হবে।

অপর দিকে (১৮-১৯ জুন) সকাল ৯টা থেকে বিকাল ৪টার মধ্যে বন্দর জহুরবারুর জালান ওং আহ ফুকের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে। এ সময় সেবা প্রত্যাশীদের অবশ্যই ১৪ জুনের মধ্যে এপয়েন্টমেন্ট সংগ্রহ করতে হবে।

এছাড়া (২৫ ও ২৬ জুন) সকাল ৯টা থেকে বিকাল ৪টার মধ্যে পেনাংয়ের ১৫ নম্বর বিশপ স্ট্রিটের কাসিফা হাউসের বাংলাদেশ কনস্যুলেট অফিস থেকে এবং পেনাংয়ের বুকিত মার্তেজামের ৫০ নম্বর জালান অ্যাস্টনের গ্রাউন্ড ফ্লোরের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে বাংলাদেশ হাইকমিশন পাসপোর্ট ডেলিভারি প্রদান করবে। এ সময়ে সেবা প্রত্যাশীদের অবশ্যই ২১ জুনের মধ্যে এপয়েন্টমেন্ট সংগ্রহ করতে হবে।

আরও পড়ুন : যুদ্ধ না, শান্তি চাই : প্রধানমন্ত্রী

নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য http://appointment.bdhckl.gov.bd/other ঠিকানায় গিয়ে অনলাইনে এপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। এছাড়া ডাকযোগে এসব পাসপোর্ট সংগ্রহ করতে হলে প্রথমে appointment.bdhckl.gov.bd/poslaju ঠিকানায় প্রবেশ করে তথ্য পূরণপূর্বক আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরাসরি ডেলিভারি সার্ভিস শুধু যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে, শুধু তারাই গ্রহণ করতে পারবে। পাশাপাশি পাসপোর্ট ডেলিভারির জন্য চলমান পোস্ট অফিসের সার্ভিসও একই সঙ্গে চলমান থাকবে।

যারা এরই মধ্যে পোস্ট অফিসের মাধ্যমে আবেদন করেছেন, তাদের পাসপোর্ট কাছের পোস্ট অফিসের মাধ্যমেই গ্রহণ করতে হবে বলেও জানানো হয়। সেবা প্রত্যাশীদের একই সঙ্গে দুটি সেবার এপয়েন্টমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

আরও পড়ুন : বিমানবন্দরে হয়রানি হলে অভিযোগ জানান

সেবা প্রত্যাশীরা তাদের পাসপোর্ট সংগ্রহের সময় অবশ্যই পুরাতন মূল পাসপোর্ট অথবা পাসপোর্টের ফটোকপি এবং ছবিযুক্ত আইডি কার্ড নিয়ে সশরীরে উপস্থিত থেকে নিজের পাসপোর্ট নিজেই সংগ্রহ করতে হবে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে inbox.odhikar@gmail.com আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড