• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্বশুরেরটা বৈধ, জামাতার মনোনয়নপত্র বাতিল

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

০৪ ডিসেম্বর ২০২৩, ১৬:৪০
মনোনয়নপত্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (চৌহালী-বেলকুচি) আসনে সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের মনোনয়নপত্র বৈধ হলেও বাতিল হয়েছে তার জামাতা নুরুল ইসলাম সাজেদুলেরটা।

সোমবার (৪ ডিসেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ-৪, ৫ ও ৬ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এ ঘোষণা দেন।

আব্দুল লতিফ বিশ্বাস এমপি পদে নির্বাচন করার জন্য সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে পদত্যাগ করেছেন। একই আসনে এমপি হওয়ার জন্য বিশ্বাসের জামাতা সাজেদুলও বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থেকেও পদত্যাগ করেন। শতকরা এক ভাগ ভোটারে স্বাক্ষর গরমিল থাকায় যাচাই বাছাইয়ে বাদ পড়েছেন নুরুল ইসলাম সাজেদুল।

অপরদিকে, সিরাজগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দেওয়া চারজন প্রার্থীকেই বৈধ ঘোষণা করা হয়েছে এবং সিরাজগঞ্জ-৬ আসনে নয়জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরু ও ওয়ার্কাস পার্টি মনোনীত রেজাউর রশিদ খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

নুরুল ইসলাম সাজেদুল বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটারদের যে স্বাক্ষর জমা দিয়েছি তা সম্পূর্ণ স্বচ্ছ ও সঠিকভাবে নেওয়া। তারপরও স্বাক্ষরে গরমিল ধরে মনোনয়ন বাতিল করা হয়েছে। আমি এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করবো।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় সিরাজগঞ্জ-৫ আসনে নুরুল ইসলাম সাজেদুল ও সিরাজগঞ্জ-৬ আসনে হালিমুল হক মিরুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া ঋণখেলাপির কারণে সিরাজগঞ্জ-৬ আসনে ওয়ার্কাস পার্টি মনোনীত প্রার্থী রেজাউর রশিদ খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড