• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারপারসনের কার্যালয়ে মির্জা ফখরুল

অলিক গল্পের ফাঁদে আ. লীগ ইতিহাস বিকৃত করছে

  নিজস্ব প্রতিবেদক

১৮ আগস্ট ২০২৩, ১৫:২২
অলিক গল্পের ফাঁদে আ. লীগ ইতিহাস বিকৃত করছে
বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

‘অলিক গল্পের ফাঁদে’ আওয়ামী লীগ ইতিহাস বিকৃত করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে জিয়াউর রহমানকে জড়িত করতে আওয়ামী লীগ এখন অলিক গল্প ফাঁদছে। এটা ইতিহাস বিকৃতি।

আজ শুক্রবার (১৮ আগস্ট) রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, তখন (পঁচাত্তর) তো বিএনপির জন্মই হয়নি। জিয়াউর রহমান তখন সেনাবাহিনীর প্রধান ছিলেন না। তিনি ছিলেন ডেপুটি প্রধান। যারা সেনাবাহিনীর, নৌবাহিনী, বিমান বাহিনীর প্রধান ছিলেন তারা ওই দুর্ঘটনার পর খন্দকার মোশতাকের সরকারকে স্যালুট করে তার প্রতি আনুগত্য প্রকাশ করেছিল।

মিথ্যাচার করে দেশের জন্য জিয়াউর রহমানের অবদানকে মুছে ফেলা যাবে না বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আমরা এ কথাও ভুলতে পারি না—শেখ মুজিবুর রহমানের লাশ তার বাড়ির সিঁড়িতে রেখেই আওয়ামী লীগের নেতারা সরকার গঠন করেছিলেন। যারা আজকে মিথ্যা প্রচার চালায়- শেখ মুজিবুর রহমান হত্যায় জিয়াউর রহমান জড়িত ছিলেন! তাদের একটাই উদ্দেশ্য জিয়াউর রহমানকে হেয় প্রতিপন্ন করে একেবারে ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা। কিন্তু সেটা সম্ভব নয়।

আওয়ামী লীগ স্বাধীনতার পর দেশে দুঃশাসনের রাজ্য তৈরি করেছিল। তারা তাদের মতো করে এদেশে লুটপাটের রাজত্ব করেছিল বলেও মন্তব্য করেন তিনি।

রচনা প্রতিযোগিতা কমিটির সভাপতি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দারের সভাপতিত্বে ও শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলামের সঞ্চালনায় এ সময় দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম বক্তব্য দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড