• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বঙ্গবন্ধুকে ভালোবাসলে দুর্নীতি, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাকে ঘৃণা করতে হবে’

  জে রাসেল, ফরিদপুর

২৪ মার্চ ২০২৩, ১১:৪৩
‘বঙ্গবন্ধুকে ভালোবাসলে দুর্নীতি, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাকে ঘৃণা করতে হবে’
বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ছবি : অধিকার)

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুকে ভালোবাসলে দেশকে, দেশের মানুষকে ভালোবাসতে হবে। তিনি উপস্থিত জনতার উদ্দেশে বলেন, যদি বঙ্গবন্ধু ভালোবাসো তাহলে দুর্নীতিকে ঘৃণা করো, সন্ত্রাসকে ঘৃণা করো, ভেজালকে ঘৃণা করো, সাম্প্রদায়িক অপশক্তিকে ঘৃণা করো, জঙ্গিবাদকে ঘৃণা করো।

তিনি বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ মুক্তিপাগল সাড়ে সাত কোটি মানুষকে স্বাধীনতা অর্জনে উজ্জীবিত করেছিল। বঙ্গবন্ধুর নির্দেশে ও নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে অস্ত্র হাতে যুদ্ধ করে বিজয়ী হয়ে দেশ স্বাধীন করেছিলেন। সেই বাংলাদেশে, সেই কৃষ্ণচূড়া-রক্তপলাশের দেশে মুজিবের মৃত্যু নেই। তিনি অমর।

ফরিদপুর জেলা কারাগারে নিজের জেলজীবনের কথা উল্লেখ করে তিনি বলেন, এই কারাগারে আমি ১৪ মাস জেল খেটেছি এবং এখানে থাকতেই আমি ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলাম।

গতকাল বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকালে ফরিদপুর শহরের শেখ জামাল স্টেডিয়ামে ৭টি বিদেশি ভাষায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ উপস্থাপন ও ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি শিশু-কিশোরদের কণ্ঠে উচ্চারিত ভাষণের ভূয়সী প্রশংসা করে বলেন, তাদের কণ্ঠে উচ্চারিত বঙ্গবন্ধুর ওই ভাষণ জাতির সর্বকালের অন্যতম সেরা ভাষণ। এই অনন্য অনুষ্ঠানে থাকার সুখানুভূতি প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, এ স্মৃতি, এ পদ্মাপারের নব নব উচ্চারণ ও সাহসী কণ্ঠ মনে থাকবে।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা।

আয়োজনটিতে স্বাগত বক্তব্যে জেলা প্রশাসক বলেন, গত তিন মাসের অক্লান্ত পরিশ্রমের ফলে আজকের অনুষ্ঠান সফল হলো। দেশে এই প্রথম বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিদেশি ৭টি ভাষায় উপস্থাপন করা হলো। এই উদ্যোগের কারণে শিক্ষার্থীরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

পরে একে একে ৯টি ভাষায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৯ জন শিক্ষার্থী ভাষণ উপস্থাপন করেন। তারা হলো জাপানিজ ভাষায় দিলীপ মণ্ডল, স্প্যানিশ ভাষায় তানফিন ইসলাম, চাইনিজ ভাষায় মো. মারুফ আহমেদ, ফারসি ভাষায় শেখ মোহাম্মদ নাজমুল ইসলাম, ফ্রেঞ্চ ভাষায় কৌশিক সাহা, হিন্দি ভাষায় শ্রেয়া তুলসিয়ান প্রীতি, আরবিতে সাইফুল ইসলাম সাব্বির, ইংরেজিতে ফারহানা জামান এবং বাংলায় আফিয়া রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড