• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি'র সমাবেশ গোলাপবাগ মাঠে, জড়ো হচ্ছে নেতাকর্মীরা

  নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০২২, ১৭:৪৮
বিএনপি'র সমাবেশ গোলাপবাগ মাঠে, জড়ো হচ্ছে নেতাকর্মীরা

অবশেষে ঠিক হলো বিএনপির সমাবেশের স্থান। পুলিশের অনুমতি সাপেক্ষে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে হচ্ছে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন জানান, গণসমাবেশ সকাল ১১টায় শুরু হবে। এই গণসমাবেশ থেকে ১০ দফা দাবি ঘোষণা করা হবে।

শুক্রবার গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বিকালে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ কথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন। এছাড়া শুক্রবার ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদও গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, যেহেতু কমলাপুর স্টেডিয়ামে ক্রিকেট ম্যাচ হবে, তাই আমরা গোলাপবাগ মাঠের জন্য অনুমতি চেয়েছিলাম। পুলিশ অনুমতি দিয়েছে।

গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতির খবর পাওয়ার পরই অনেক বিএনপি নেতাকর্মীরা জড়ো হয়েছেন। সমাবেশের জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা।

এদিকে গতকাল রাত তিনটার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে রাজধানীর উত্তরার বাসা থেকে ও মির্জা আব্বাসকে তার শাহজাহানপুরের বাসা থেকে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। পল্টন থানার একটি মামলায় তাদের গ্রেফতার দেখানো হয় বলে জানিয়েছে পুলিশ। তবে এ বিষয়টি আইনী পথেই লড়বেন বলে জানিয়েছেন ডা. এজেডএম জাহিদ হোসেন।

ঢাকায় গণসমাবেশ করতে বিএনপি নয়াপল্টনের জন্য অনুমতি চেয়ে গত ১৩ নভেম্বর ও ২০ নভেম্বর ডিএমপি কমিশনারের কাছে লিখিত আবেদন করে। কিন্তু বরাবরই সরকার ও পুলিশের তরফ থেকে নিষেধ করা হচ্ছিলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড