• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকতে পারলেন না মির্জা ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২২, ১২:২৫
কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকতে পারলেন না মির্জা ফখরুল
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকতে পারলেন না দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে আসেন তিনি। যদিও পুলিশের বাধায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে যেতে পারেননি বিএনপির এই মহাসচিব।

ফিরে যাওয়ার সময় মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, সম্পূর্ণ পরিকল্পিতভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য হামলা চালানো হয়েছে। আগামী ১০ তারিখের শান্তিপূর্ণ কর্মসূচিকে নস্যাৎ করে দেওয়ার জন্য সরকারের হীন পরিকল্পনা। গণতন্ত্রকে ধ্বংস করার জন্য, মানুষের অধিকারকে ধ্বংস করার জন্য, আমাদের রাজনৈতিক অধিকারকে হরণ করার জন্য তারা এ কাজগুলো করেছে। আমি যদি আমার নিজের অফিসে যেতে না পারি তাহলে কি করে একজন মানুষ রাজনৈতিক কাজ করবে।

তিনি আরও বলেন, বিএনপির পার্টি অফিসে কোনো ধরনের বিস্ফোরক ছিল না। পুলিশ এসব বোমা রেখেছে। বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ নস্যাৎ করতে সরকারের হীন পরিকল্পনার চক্রান্ত গণতন্ত্রকে ধ্বংস করার জন্য, মানুষের অধিকারকে ধ্বংস করার জন্য। গণতান্ত্রিক অধিকার না থাকলে কীভাবে একটি গণতান্ত্রিক দল কাজ করবে।

বিএনপি মহাসচিব বলেন, সাংবিধানিক অধিকার স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করব- এটা এখানে নেই। গণতান্ত্রিক অধিকার তো দূরের কথা, মানুষ সভ্য সমাজে বাস করছে না।

বিএনপির অফিস খুলে দেওয়ার দাবি জানান মির্জা ফখরুল। পাশাপাশি তিনি গ্রেফতারকৃতদের মুক্তি ও হত্যার ঘটনার তদন্তের দাবি জানান।

এ সময় আগামী ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ সুষ্ঠুভাবে করতে সরকারের কাছে সহযোগিতা চান বিএনপি মহাসচিব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড