• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক জবির মাহাদী সেকেন্দার 

  নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০২২, ১০:৩৯
কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক জবির মাহাদী সেকেন্দার 
বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক মো. সাঈদ মাহাদী সেকেন্দার (ফাইল ছবি)

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক মনোনীত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মো. সাঈদ মাহাদী সেকেন্দার। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত পত্রে তাকে সহ সম্পাদক পদে মনোনীত করা হয়।

সাঈদ মাহাদী সেকেন্দার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক পরিবারে খুলনা জেলার ফুলতলা উপজেলার গাড়াখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বেড়েওঠা মাহাদী সেকেন্দারের দাদা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুস ছাত্তার মোড়ল মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ফুলতলা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য।

মাহাদী সেকেন্দার বঙ্গবন্ধুর ঘনিষ্ঠতম সহচর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সালাহউদ্দিন ইউসুফের নিকটতম আত্মীয়।

মাহাদী সেকেন্দার খুলনা সরকারি মডেল স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক এবং নটর ডেম কলেজ, ঢাকা থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে ভর্তি হন। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়ে যুক্ত হন ছাত্র রাজনীতিতে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সম্পাদক ও দর্শন বিভাগ ছাত্রলীগ, জবির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার ইন-কাউন্সিলের যুগ্ম সাধারণ সম্পাদক ও ফিলোসোফি ডিবেটিং ক্লাব জবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

মাহাদী সেকেন্দার ছাত্ররাজনীতির পাশাপাশি সহ শিক্ষা কার্যক্রমে সক্রিয় থাকায় রয়েছে একাধিক অর্জন। তার মধ্যে উল্লেখযোগ্য- স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ বক্তা, বঙ্গবন্ধুর ৭ মার্চের বক্তৃতা প্রতিযোগিতায় খুলনা জেলায় দ্বিতীয় স্থান, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় খুলনা বিভাগে প্রথম স্থান। বাংলাদেশ স্কাউট কর্তৃক আয়োজিত ৭ মার্চের ভাষণের উপর নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করে জাতীয় পর্যায়ে অর্জন করেন দ্বিতীয় স্থান। কয়েকবার একক অভিনয়ে সেরা হওয়া ছাড়াও লেখালেখি।

সাংস্কৃতিক কার্যক্রমে রয়েছে তার উল্লেখযোগ্য একাধিক অর্জন। তিনি নিয়মিত কলাম, প্রবন্ধ ও সাহিত্যের বিষয় নিয়ে লিখছেন জাতীয় গণমাধ্যমে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক মনোনীত হওয়া প্রসঙ্গে মাহাদী সেকেন্দার বলেন, আমাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক মনোনীত করায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলনে, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে পথ চলতে ভালোবাসি। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বুদ্ধিবৃত্তিক চর্চায় আমার ভূমিকা থাকবে। আমি সর্বদা মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনা বাস্তবায়ন এবং শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করে যাব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড