• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

  নিজস্ব প্রতিবেদক

২২ জুন ২০২৩, ১৫:৪০
অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম
আশরাফুল হোসেন আলম (হিরো আলম) (ফাইল ছবি)

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম) নিজের প্রার্থিতা ফিরে পেয়েছেন। ফলে এই নির্বাচনে অংশ নিতে পারবেন তিনি। প্রাথমিক বাছাইয়ে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেছিল নির্বাচন কমিশন (ইসি)।

ইসির এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে পরবর্তীকালে কমিশনে আপিল করেন হিরো আলম। মূলত সেই আপিলের শুনানি করে আজ বৃহস্পতিবার (২২ জুন) তার মনোনয়নপত্র বৈধ বলে সিদ্ধান্ত দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানি অনুষ্ঠিত হয়। পরে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

অতিরিক্ত সচিব বলেন, আপিল শুনানিতে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান মনোনয়ন ফিরে পেয়েছেন। ফলে এই দুই প্রার্থী ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে অংশ নিতে পারবেন। আগামী রবিবার এ বিষয়ে আদেশ জারি হবে।

যদিও অপর দুই স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঁঞা এবং আসাদুজ্জামান জ্বালাল প্রার্থিতা ফিরে পাননি বলে জানান এই ইসির অতিরিক্ত সচিব।

এর আগে গত ১৮ জুন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।

যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছিল- জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, জাতীয় পার্টির রওশন এরশাদপন্থি মো. মামুনূর রশিদ, মো. তারিকুল ইসলাম ভূঞা (স্বতন্ত্র), আবু আজম খান (স্বতন্ত্র), মুসাউর রহমান খান (স্বতন্ত্র), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. মজিবুর রহমান ও শেখ আসাদুজ্জামান জ্বালাল।

উল্লেখ্য, গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠানের (ফারুক) মৃত্যু হলে আসনটি শূন্য হয়। সংসদের কোনো আসন শূন্য হলে নব্বই দিনের মধ্যে উপনির্বাচন করতে হয়। সে হিসেবে আসনটিতে ১২ আগস্টের মধ্যে উপনির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড