• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানসিক স্বাস্থ্য সুরক্ষায় জেসিআই ঢাকা পাইওনিয়ার এবং সম্ভাবনা ও সুখের স্কুলের যৌথ উদ্যোগ

  অধিকার ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২৩, ১৬:২৯
জেসিআই ঢাকা পাইওনিয়ার

জেসিআই ঢাকা পাইওনিয়ার, সম্ভাবনা ও সুখের স্কুল যৌথভাবে স্কুল শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য উন্নয়নে কাজ শুরু করেছে। এই উদ্যোগের নাম “মাইন্ডফুল ইউথ”। এই প্রোগ্রামের আওতায় আগামী দেড় বছর ৬৪ টি জেলায় স্কুল শিক্ষার্থীদের জন্য ইউথ মেন্টাল হেলথ ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে।

এই প্রোগ্রামের উদ্বোধনী ওয়ার্কশপটি ৫ ডিসেম্বর ২০৩, পুষ্পকলি স্কুলে অনুষ্ঠিত হয়। এই ওয়ার্কশপে ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। ওয়ার্কশপটি পরিচালনা করেন হ্যাপিনেস কোচ জোবায়ের রুবেল।

এই উদ্যোগের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মানসিক স্বাস্থ্যের গুরুত্ব, মানসিক স্বাস্থ্যের উন্নয়নের কৌশল, পড়াশোনা সম্পর্কিত স্ট্রেস মোকাবেলার কৌশল, বুলিং-এর শিকার হলে করণীয় এবং পরিবারে ঘটে যাওয়া সমস্যা সমাধানের উপায় সম্পর্কে জানতে পারবে।

জেসিআই ঢাকা পাইওনিয়ারের এলপি ২০২৪ কে এম ফিলকুল আহমেদ বলেন, “আমরা বিশ্বাস করি যে মানসিক স্বাস্থ্যের উন্নয়ন হলো সুখী ও সুস্থ জীবনের জন্য অপরিহার্য। এই প্রোগ্রামের মাধ্যমে আমরা স্কুল শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের ব্যাপারে সচেতন করব এবং তাদের জীবনকে আরও সুন্দর ও সমৃদ্ধ করে তুলতে সহায়তা করব।”

সম্ভাবনা’র সহ উদ্দ‌্যোক্তা মুশফিকা জান্নাত নিশাত বলেন, “এই ওয়ার্কশপের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা তাদের মানসিক স্বাস্থ্যের ব্যাপারে সচেতন হবে এবং তাদের জীবনকে আরও সুন্দর ও সমৃদ্ধ করে তুলতে পারবে।”

সুখের স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক জোবায়ের রুবেল বলেন, “এই প্রোগ্রামটি স্কুল শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আমরা আশা করি এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মানসিক স্বাস্থ্যের ব্যাপারে সচেতন হবে এবং তাদের জীবনকে আরও সুন্দর ও সমৃদ্ধ করে তুলতে পারবে।”

মাইন্ডফুল ইউথ প্রজেক্টটি স্কুল শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ। এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মানসিক স্বাস্থ্যের ব্যাপারে সচেতন হবে এবং তাদের জীবনকে আরও সুন্দর ও সমৃদ্ধ করে তুলতে পারবে। উল্লেখ্য মাইন্ডফুল ইউথ প্রোগ্রামটির স্ট্যাটেজিক পার্টনার কনসেল হেলথ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড