• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্যামলীতে অগ্নিদগ্ধ ভবন থেকে লাশ উদ্ধার

  নিজস্ব প্রতিবেদক

০২ জুন ২০২৩, ১০:৩৪
শ্যামলীতে অগ্নিদগ্ধ ভবন থেকে লাশ উদ্ধার
উদ্ধার অভিযান চলছে (ছবি : অধিকার)

রাজধানীর শ্যামলীতে রূপায়ণ শেলফোর্ড নামে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এছাড়া ভবনটিতে আটকা পড়া ২৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। তাদের মধ্যে পাঁচ জন নারী ও ১৮ জন পুরুষ রয়েছেন।

গতকাল বৃহস্পতিবার (১ জুন) গভীর রাতে সাংবাদিকদের এ তথ্য জানান ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

এর আগে বৃহস্পতিবার দিনগত রাত ১১টা ২৫ মিনিটে শ্যামলীর মিরপুর রোডের ২০তলা ওই ভবনের সপ্তম তলায় আগুন লাগে। ভবনটির ১৯তলা থেকে রাতে একজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

ধারণা করা হচ্ছে- ভবনের ডার্ক লাইনে শর্টসার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। পরে আগুন তার বেয়ে ওপরের দিকে উঠে গেছে।

জানা যায়, ভবনের সপ্তম তলায় আগুনের সূত্রপাত হলেও ১৯তলা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই ফ্লোরে নিপা ফার্মাসিউটিক্যালস ও ডেটা সফটওয়্যার নামে দুটি প্রতিষ্ঠানের অফিস রয়েছে। এ ফ্লোরেই মরদেহটি পড়ে ছিল। তবে মরদেহের শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। ফায়ার সার্ভিস কর্মীরা ধারণা করছেন, ধোয়ায় নিশ্বাস বন্ধ হয়ে তিনি মারা যেতে পারেন। তাৎক্ষণিকভাবে তার নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।

এ দিকে রাতে আগুন লাগার খবর পেয়ে ১১টা ৩৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিস। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাজাহান শিকদার সাংবাদিকদের বলেন, রাত ২টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড