• রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাঙচিল 'সেরা গ্রন্থ পুরস্কার -২০২৩' পেলেন মাহাদী সেকেন্দার 

  নিজস্ব প্রতিবেদক

২৮ অক্টোবর ২০২৩, ১৪:৫৪
গাঙচিল

২৭ অক্টোবর (শুক্রবার) গাঙচিলের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১৮৫ তম ঢাকা গাঙচিল সাহিত্য সম্মেলন ২০২৩ এ রাজধানীর শিশুকল্যাণ ভবনে গাঙচিল সেরা গ্রন্থ পুরস্কার ২০২৩ প্রদান করা হয় এবং বিচারক মন্ডলীর প্রস্তাবে পুরস্কারের জন্য নির্বাচিত দেশ ও দেশের বাইরের লেখকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

কবিতা, গল্প, উপন্যাস ও শিশুতোষ গ্রন্থ শাখায় সেরা গ্রন্থ প্রতিযোগিতায় বাংলা সাহিত্যের বিভিন্ন লেখকদের জমাদেওয়া বইসমূহের মধ্যে বিচারকমণ্ডলীর রায়ে সেরা গ্রন্থ গল্প শাখায় 'প্রেয়সী' গল্প গ্রন্থের জন্য গাঙচিল সেরা গ্রন্থ পুরস্কারে- ২০২৩ গ্রহণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাবেক সাধারণ সম্পাদক, প্রাবন্ধিক, কথাশিল্পী, সাংস্কৃতিক সংগঠক ও তরুণ গবেষক মো. সাঈদ মাহাদী সেকেন্দার।

গাঙচিল সেরা গ্রন্থ পুরস্কার ২০২৩ পাওয়া প্রসঙ্গে সাঈদ মাহাদী সেকেন্দার বলেন, শৈশব থেকে সাংস্কৃতিক চর্চা ও সাহিত্য চর্চার মাধ্যমে বেড়েওঠা। স্কুলে পড়াকালীন সময় থেকে দেশের মূলধারার গণমাধ্যমে নিয়মিত লিখছি।আমার লেখনী শক্তি আমাকে আজ সম্মানিত হওয়ার সুযোগ এনে দিয়েছে এটি নিশ্চয় আনন্দের। আমি পাঠকদের এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি সবসময় আমার পাশে থাকার জন্য। আমার গল্পগ্রন্থ 'প্রেয়সী' ইতোমধ্যে পাঠক সমাদৃত হয়েছে। আমার কাজের স্বীকৃতি স্বরূপ পাওয়া এ পুরস্কার নিশ্চয় আমাকে অনুপ্রাণিত করবে।

উল্লেখ্য তরুণ লেখক ও সাংস্কৃতিক সংগঠক মো: সাঈদ মাহাদী সেকেন্দার এর জন্ম খুলনা জেলার ফুলতলা উপজেলার গাড়াখোলা গ্রামে। পিতা এম এম সেকেন্দার আবু জাফর এবং মাতা খাদিজা বেগম এর কনিষ্ঠ সন্তান মাহাদী সেকেন্দার। তিনি নিয়মিত দেশের মূলধারার গণমাধ্যমে কলাম, ছোটগল্প, ফিচার ও প্রবন্ধ লিখে থাকেন। মাহাদী সেকেন্দার নটর ডেম কলেজ নাট্যদলের আজীবন সদস্যপদ, পরিবেশ গবেষণায় গ্রীনম্যান অ্যাওয়ার্ড ও ইউএস-বাংলা লেখক সম্মাননা সহ ইতোমধ্যে বিভিন্ন পুরস্কার লাভ করেছেন। তার উল্লেখযোগ্য গ্রন্থ : 'প্রেয়সী', 'মুক্তিযুদ্ধের দর্শন ও বঙ্গবন্ধু'।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন inbox.odhikar@gmail.com
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড