• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজারে এলো অধ্যাপক কামাল উদ্দীনের তিনটি বই

  নিজস্ব প্রতিবেদক

১৬ জুন ২০২৩, ১৫:০১
বাজারে এলো অধ্যাপক কামাল উদ্দীনের তিনটি বই
অধ্যাপক কামাল উদ্দীন (ফাইল ছবি)

আবারও বাজারে এলো অধ্যাপক ড. কামাল উদ্দীন আহমদের তরুণ বয়সে লেখা তিনটি বই। ছাত্র অবস্থায় লেখা তিনটি বই পুনর্মুদ্রণ করেছে বিশ্বসাহিত্য ভবন প্রকাশনী সংস্থা।

গতকাল বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষের কার্যালয়ে প্রকাশনী সংস্থাটির প্রকাশক তোফাজ্জল হোসেন লেখকের কাছে বইগুলো তুলে দেন। লেখক অধ্যাপক কামালউদ্দীন আহমদ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও উপাচার্য হিসেবে রুটিন দায়িত্বে আছেন।

জীবনী-গ্রন্থ-ধর্মী এই বই তিনটি হচ্ছে মাদাম কুরি, উইনস্টন চার্চিল, ফ্রাঙ্কলিন ডি. রুজভেল্ট। এসব বই প্রকাশনী সংস্থাটির ৩৮/৪ বাংলা বাজার বিক্রয় কেন্দ্রসহ অনলাইনে বই বিক্রির সকল ওয়েবসাইটেও পাওয়া যাবে। একই সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর থেকেও বইটি সংগ্রহ করা যাবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এবং ভারপ্রাপ্ত উপাচার্য (রুটিন দায়িত্ব) কামালউদ্দীন আহমদ বলেন, কোন মহৎ ব্যক্তির জীবনী পাঠ অনেকাংশে একজন পাঠককে অনুপ্রাণিত করে। মাদাম কুরি, উইনস্টন চার্চিল এবং ফ্রাঙ্কলিন ডি. রুজভেল্টের দর্শন বর্তমান প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই এই জীবনী-গ্রন্থটি লেখা।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন inbox.odhikar@gmail.com
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড