• বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুলের জন্য ভীষণ উপকারী লেবুর রস

  লাইফস্টাইল ডেস্ক

২৭ মে ২০২৩, ১২:২৮
লেবুর রস

স্বাস্থ্য ঠিক রাখতে, শরীরে যাতে মেদ না জমে সেই কারণে উষ্ণ পানিতে লেবুর রস অনেকেই খান। এতে উপকারও রয়েছে অনেক। লেবুতে ভিটামিন সি রয়েছে। প্রতিদিন লেবুর রস খেলে ত্বকও ভালো থাকে। ত্বক ও স্বাস্থ্যের পক্ষে কার্যকরী তো বটেই, এছাড়াও চুলও ভালো রাখে লেবুর রস।

লেবুর রস চুলের জন্য ভীষণ উপকারী। লেবুর রস কোলাজেন বৃদ্ধিতে সাহায্য করে। যার জেরে চুল দ্রুত বৃদ্ধি পায়। এছাড়াও লেবুতে প্রাকৃতিক অ্যাসিডিক রয়েছে। এতে চুল পড়ার সমস্যা কমে। এছাড়া খুসকির সমস্যাও দূর করে লেবুর রস। লেবুর রসের সঙ্গে কী কী উপাদান মিশিয়ে চুলে দিলে তা আরও স্বাস্থ্যকর হবে? জানুন…

১. একটি গোটা পাতিলেবুর রসের সঙ্গে এক চামচ অলিভ অয়েল, এক চামচ ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিন। তারপর সেটি চুলের গোড়ায় ভালো করে মাসাজ করুন। এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এতে চুলের বৃদ্ধি হবে ভালো। তবে সপ্তাহে দুদিন ব্যবহার করতে পারেন।

২. দুই চামচ লেবুর রসের সঙ্গে এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে ভালো করে স্ক্ল্যাপে মাসাজ করুন। ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এতে চুলের স্বাস্থ্যও যেমন ভালো হবে, তেমনি চুল বাড়তেও সাহায্য করবে।

৩. গ্রিন টি বানিয়ে সেটায় সারা রাত মেহেদি ভিজিয়ে রাখুন। সকালে সেটাতে লেবুর রস মিশিয়ে মাথায় ভালো করে মাখুন। এটি চুলকে স্বাস্থ্যকর করে। পাশাপাশি পাকা চুলের সমস্যাও দূর করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড