• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রিয়মুখ-সুখের স্কুল ভ্রাম্যমাণ বইমেলার উদ্বোধন

  নিজস্ব প্রতিবেদক

০৬ এপ্রিল ২০২৩, ১৫:০১
ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রিয়মুখ-সুখের স্কুল ভ্রাম্যমাণ বইমেলার উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে উদ্বোধন হলো প্রিয়মুখ-সুখের স্কুল ভ্রাম্যমাণ বইমেলা। গতকাল বুধবার বইমেলার উদ্বোধন করেন- সিরাজগঞ্জ রায়গঞ্জ-তারাস আসনের অধ্যাপক ডাক্তার আব্দুল আজিজ এমপি।

এ সময় উপস্থিত ছিলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর রফিকুল ইসলাম, সুখের স্কুলের কর্ণধার জোবাযের রুবেল প্রমুখ।

বই এমন একটি উপকরণ, যা একজন মানুষকে সহজেই আলোকিত করে তুলতে পারে। শিক্ষার আলো, নীতি-নৈতিকতা-আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা, সাহিত্য-সংস্কৃতিসহ সবকিছুই রয়েছে বইয়ের ভেতরে।

তাই ‘বই পড়ুন জীবনের জন্য’- এ স্লোগানকে সঙ্গে নিয়ে প্রিয়মুখ প্রকাশনীর আয়োজনে ও সুখের স্কুল এর সহযোগিতায় উদ্বোধন হলো এই ভ্রাম্যমাণ বইমেলা।

এ সম্পর্কে সুখের স্কুলের কর্ণধার জোবায়ের রুবেল বলেন, একটি সুস্থ, সুন্দর জাতি গঠন করতে হলে অবশ্যই বই পড়তে হবে। বই পড়ার কোনো বিকল্প নেই। বই মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায়। ভ্রাম্যমাণ বইমেলার মাধ্যমে তরুণ সমাজে প্রতিভার বিকাশ ঘটানোর জন্য আমাদের এই আয়োজন।

প্রিয়মুখ প্রকাশক ও কথা সাহিত্যিক আহমেদ ফারুক বলেন, কবি-সাহিত্যিক-লেখকেরা তাদের সমস্ত জ্ঞান বইয়ের পাতায় ঢেলে দেন। বই পড়ে সেই জ্ঞানের আলো সংগ্রহ করা যায়। বই পড়া মানুষের কাছেই দেশের ভবিষ্যৎ নিরাপদ থাকবে। এই লক্ষ্যকে সামনে রেখে আমরা এ বছর কমপক্ষে ৫০টি ভ্রাম্যমাণ বইমেলার আয়োজন করতে চাই।

প্রতিটি পুরস্কার হোক বই। প্রতিটি উপহার হোক বই। তবেই আমাদের জীবন হবে সুন্দর। বই এমন একটি উপকরণ যা পড়ার পড়ে যত্ন করে সাজিয়ে রাখা যায়। প্রজন্মের পর প্রজন্ম চাইলে সেই বই পড়তে পারে। তাই আসুন, আমরা বইকে ভালোবাসি এবং বই পড়ি।– এ আহ্বান জানানো হয়েছে ভ্রাম্যমাণ মেলার পক্ষ থেকে।

এছাড়াও ভ্রাম্যমাণ বইমেলা যেন সারাদেশে ছড়িয়ে পড়ে সে লক্ষ্যে প্রিয়মুখ ও সুখের স্কুল সকলের সহযোগিতা চেয়েছেন। বিশেষ করে দেশের যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান যদি তাদের প্রতিষ্ঠানে মেলার আয়োজন করেত আগ্রহী হন তবে ‘প্রিয়মুখ-সুখের স্কুল ভ্রাম্যমাণ বইমেলা’ তা সাদরে স্বাগত জানাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড