• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিউলের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের অপেক্ষায় ঢাকা

  অধিকার ডেস্ক

২৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৯
দক্ষিণ কোরিয়া

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের 'সোনার বাংলা' অর্জনের স্বপ্ন বাস্তবায়ন ত্বরান্বিত করতে বাংলাদেশ দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগে ঘনিষ্ঠ দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদরের অপেক্ষায় রয়েছে।

রোববার সন্ধ্যায় দক্ষিণ কোরিয়ার জাতীয় প্রতিষ্ঠা দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ কথা বলেন।

বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক নগরীর একটি হোটেলে সংবর্ধনার আয়োজন করেন।

শাহরিয়ার তার বক্তৃতায় বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগের ধারাবাহিক প্রবৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী ৫০ বছরের গৌরবময় দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করেন এবং আরও গভীর, সর্বব্যাপী সহযোগিতা তৈরি করে এই বন্ধুত্বকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি ভারতে জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রেসিডেন্ট ইউন সুক ইওলের মধ্যে সাম্প্রতিক বৈঠকের কথাও উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী ২০৪১ সালের মধ্যে জ্ঞান ও প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে প্রধানমন্ত্রীর ভিশন পুনর্ব্যক্ত করেন।

শাহরিয়ার আলম আমাদের স্বাধীনতার খুব প্রাথমিক পর্যায়ে ১২ মে, ১৯৭২ সালে বাংলাদেশকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে কোরিয়ার স্বীকৃতি দেয়ার জন্য কৃতজ্ঞতা জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড