• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশ করায় ২০ বাংলাদেশিসহ ৩৬ অভিবাসী গ্রেফতার

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৪৮
অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশ করায় ২০ বাংলাদেশিসহ ৩৬ অভিবাসী গ্রেফতার
গ্রেফতারকৃত অবৈধ অভিবাসীরা (ছবি : অধিকার)

অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশের অভিযোগে ২০ বাংলাদেশিসহ ৩৬ বিদেশিকে গ্রেফতার করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। কেলান্তান থেকে একটি এক্সপ্রেস বাসে অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশের চেষ্টাকারী ৩৬ বিদেশি নাগরিককে গ্রেফতারে বিষয়টি নিশ্চিত করেছেন, দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ।

গত ৩০ আগস্ট টার্মিনাল বেরসেপাদু সেলাতান-বন্দর তাসিক সেলাতন (টিবিএস) এ স্থানীয় সময় বিকাল সাড়ে ৪ টায় একটি বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বিদেশিদের মধ্যে ৩২ জন পুরুষ এবং চারজন মহিলা রয়েছেন।

গ্রেফতারদের মধ্যে ২০ জন বাংলাদেশি মিয়ানমারের ১২ জন পুরুষ এবং চারজন মহিলা রয়েছেন। তাদের ১৯ থেকে ৪৫ বছর। তারা বাস থেকে নামতে গিয়ে ধরা পড়ে এবং তাদের পাসপোর্টে কোনো বৈধ নিরাপত্তা স্ট্যাম্প ও বৈধ ভ্রমণ নথিও ছিল না।

গত ৩ সেপ্টেম্বর রবিবার অভিবাসন বিভাগের মহাপরিচালক এক বিবৃতিতে বলেছেন, ইমিগ্রেশন বিভাগের সিস্টেমে চেক করে দেখা গেছে, তাদের মধ্যে কয়েকজন পূর্ববর্তী অপরাধের জন্য কালো তালিকাভুক্ত করা হয়েছিল।

পরিচালক যোগ করেছেন, অভিযান দলটি পূর্ব উপকূল এক্সপ্রেসওয়ে বরাবর অবৈধ অভিবাসীদের পাচারকারী তিনটি ভিন্ন বাস শনাক্ত করে। সিন্ডিকেটরা এই ধরনের অবৈধদের তাদের উৎপত্তি দেশ থেকে অবৈধ পদ্ধতি ব্যবহার করে প্রতিবেশী দেশগুলির মাধ্যমে পাচার করার জন্য জনপ্রতি ১০,০০০ রিঙ্গিত চার্জ করে এবং কর্তৃপক্ষকে এড়াতে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করে, অবৈধভাবে কাজ করার জন্য তাদের সাধারণত পেনাং বা কুয়ালালামপুরে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, গ্রেফতারকৃতরা অভিবাসন আইন ১৯৫৬/৬৩ এর অধীনে অপরাধ করেছে বলে সন্দেহ করা হচ্ছে এবং আরও তদন্তের জন্য সিমুনিয়া ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড