• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুইশ বাংলাদেশির বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুললেন মালয়েশিয়ান নারী 

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

৩১ মে ২০২৩, ১৫:৪১
দুইশ বাংলাদেশির বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুললেন মালয়েশিয়ান নারী 

দুইশ বাংলাদেশির নিগ্রহের শিকার হয়েছেন মালয়েশিয়ান নারী। ফোন দিয়ে অশালীন কথাবার্তা ও বিরক্ত করার অভিযোগে থানায় অভিযোগ করেছেন লি গুয়ান ইয়োক নামে এক মালয়েশিয়ান নারী।

অন্তত ১০টি সুন্দরী প্রতিযোগিতায় পুরস্কার পাওয়া লি গুয়ান দাবি করেছেন, তাকে ফোন দিয়ে ও মেসেজ পাঠিয়ে এ পর্যন্ত অন্তত ২০০ জনেরও বেশি ব্যক্তি বিরক্ত করেছেন; যাদের সবাই বাংলাদেশি।

গতকাল মঙ্গলবার (৩০ মে) জোহর বারু মালয়েশিয়ান চাইনিজ অ্যাসোসিয়েশন সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তোলেন তিনি। সংবাদ সম্মেলনে লি বলেছেন, পরিচিত কেউ একজন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে কুৎসা রটিয়েছে। এরপর গত ১৭ মে থেকে তার মোবাইলে ফোন করতে থাকেন বাংলাদেশিরা। আর ফোন দিয়েই তারা তাকে বিভিন্ন বাজে কথা বলেন।

৪১ বছর বয়সী লি গুয়ান ইয়োক জানিয়েছেন, এসব ঘটনায় তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন এবং ইতোমধ্যে আত্মহত্যার কথাও ভেবেছেন।

তিনি আরও জানিয়েছেন, ফোন ও মেসেজের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমেও নিগ্রহের স্বীকার হচ্ছেন তিনি। এ ব্যাপারে লি গুয়ান ইয়োক বলেছেন, হঠাৎ করে যখন কয়েকশ ফোন ও মেসেজ পাই তখন বুঝতে পারি, পরিচিত কেউ আমাকে যৌন রসিকতার বিষয়বস্তু বানিয়েছে, যার সঙ্গে আমি মাত্র দুইবার দেখা করেছিলাম।

তিনি আরও বলেছেন, ফোন ও মেসেজ করা সবাই বাংলাদেশি। এটি মানসিকভাবে আমাকে বিপর্যস্ত করে দিয়েছে। কারণ এটি আমার এবং আমার পরিবারের সম্মানহানি করছে। এছাড়া এটি আমার ক্যারিয়ার, আমার ব্যক্তিগত জীবনকে বিপন্ন করছে। আমি একজন সিঙ্গেল মা। আমি তিন সন্তানের দেখাশুনা করি যারা এখনো স্কুলে যায়।

লি গুয়ান ইয়োক বর্তমানে একজন ট্যুর গাইড হিসেবে কাজ করছেন। তিনি জানিয়েছেন, ফোনে ও মেসেজে যখন যৌন নিগ্রহের শিকার হচ্ছিলেন, তখন তিনি হঠাৎ করে ফেসবুকে এক ব্যক্তির লাইভ ভিডিও দেখতে পান।

লি ফুক সুন নামের ওই ব্যক্তি ফেসবুকে তাকে ‘বাজে নারী’ হিসেবে অভিহিত করে প্রচার করছিল এবং তাদের প্রলুব্ধ করছিল। এরপরই তিনি দ্রুত পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড