• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হিন্দু পুরোহিত থেকে মুসলমান, স্থানীয়দের চাপে সিদ্ধান্ত প্রত্যাহার

  আন্তর্জাতিক ডেস্ক

২১ আগস্ট ২০২২, ১৬:১৩
কর্নাটক

ভারতে মুসলমান হতে চেয়েছিলেন বয়স্ক হিন্দু পুরোহিত। স্থানীয়দের চাপে নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছেন ওই পুরোহিত।

ভারতের কর্নাটকের তুমাকুরুর ওই হিন্দু পুরোহিত মুসলিমদের শেষকৃত্যের প্রতি আকৃষ্ট হয়েই ধর্মান্তরিত হতে চাচ্ছিলেন বলে জানান। এ নিয়ে বিজ্ঞাপন দেওয়ার পাশাপাশি সমাজের বিশিষ্টজনদেরও তিনি জানিয়ে দেন যে ধর্মান্তরিত হচ্ছেন। এর পর শুরু হয় অশান্তি।

বেঙ্গালুরু থেকে ৬০ কিলোমিটার দূরে রয়েছে ওমকারেশ্বর মন্দির। গত শুক্রবার সেখানকার প্রধান ষাটোর্ধ্ব পুরোহিত এইচআর চন্দ্রশেখরাইয়া খবর কাগজে একটি বিজ্ঞাপন দিয়েছিলেন। তাতে তিনি জানান, ব্যক্তিগত সমস্যার কারণে বৃহস্পতিবার তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তার নতুন নাম হয়েছে মুবারক পাশা।

চন্দ্রশেখরাইয়ার এক আত্মীয় জানান, এই সিদ্ধান্তের পিছনে রয়েছে পারিবারিক বিবাদ। ওমকারেশ্বর মন্দিরের প্রধান পুরোহিত কে হবেন এ নিয়ে ভাই-ভাই ঝামেলা চলছিল। তারপরই তিনি মুবারক পাশা হয়েছেন।

টুপি পরে মুবারক পাশার মসজিদে যাওয়ার ছবি ছড়িয়ে পড়তেই এলাকায় অশান্তি শুরু হয়। বৃদ্ধের বাড়িতে ছুটে যান এলাকার বিশিষ্টরা। শুক্রবার তার সঙ্গে দেখা করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা। তার সঙ্গে আলোচনার পর ধর্মান্তরিত হওয়া পাশা জানান, যে পদ্ধতিতে মুসলিমদের শেষকৃত্য হয়, সেটা তার ভাল লাগে। তিনি বিজ্ঞাপন দিয়েছেন বটে, তবে এখনও ধর্মান্তরিত হননি।

বিশিষ্টদের সঙ্গে বৈঠকের পর চন্দ্রশেখরাইয়া বলেন, ‘‘আমি হিন্দু ছিলাম, হিন্দুই আছি।’’ আর তার ওই মসজিদের সামনে টুপি পরে যাওয়ার ঘটনায় ব্যাখ্যায় বলেন, ‘একটি মসজিদের উদ্বোধনে গিয়েছিলাম।’ তবে শেষমেশ চন্দ্রশেখরাইয়া জানান, শুদ্ধিকরণের পর আবার ব্রাহ্মণ হয়ে থাকবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড