• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিমের জন্মদিন মনে রাখলেন ট্রাম্প, পাঠালেন শুভেচ্ছাবার্তা

  আন্তর্জাতিক ডেস্ক

১০ জানুয়ারি ২০২০, ১৫:৪১
যুক্তরাষ্ট্র-উত্তর কোরিয়া
মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন, (ফাইল ছবি)

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের জন্মদিন মনে রেখেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুধু তাই নয়, কিমকে শুভেচ্ছাবার্তাও পাঠিয়েছেন তিনি। শুক্রবার এ তথ্য জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা চং উই ইয়ং।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স জানায়, সম্প্রতি ওয়াশিংটনে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা চং উই ইয়ং। এ সময় ইয়ংয়ের কাছে কিম জং উনের জন্য শুভেচ্ছাবার্তা পাঠান ট্রাম্প। বৃহস্পতিবার সেই বার্তা পৌঁছে দেওয়া হয়।

এ সম্পর্কে দক্ষিণ কোরিয়ায় ফিরে চং উই ইয়ং বলেন, আমরা যেদিন সাক্ষাৎ করি ওই দিন ছিল কিম জং উনের জন্মদিন। প্রেসিডেন্ট ট্রাম্প সেটা মনে রেখেছিলেন এবং আমাকে কিমের কাছে বার্তা পৌঁছে দেওয়ার আহ্বান জানান।

আরও পড়ুন : এত হুমকি দিয়েও যে কারণে লেজ গুটাল যুক্তরাষ্ট্র

কিমকে পাঠানো ট্রাম্পের ওই শুভেচ্ছা বার্তা কী লিখিত আকারে ছিল, না কি অন্য কোনো আকারে সেটা নিশ্চিত করেননি ইয়ং। এমনকি বার্তায় কী উল্লেখ করা হয়েছে সেটাও জানাননি তিনি।

ধারণা করা হয়, উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের জন্মদিন ৮ জানুয়ারি। যদিও এই তারিখটি নিশ্চিত করেনি কেউ। যুক্তরাষ্ট্র সরকারের তথ্য বলছে, ১৯৮৪ সালে জন্ম নেন কিম। সে হিসাবে ৩৬ বছর পূর্ণ হলো তার।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড