• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিজেপি নেতার পদত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক

১০ জানুয়ারি ২০২০, ১৩:৫৬
আকরাম খান
আকরাম খান (ছবি : টাইমস অব ইন্ডিয়া)

ভারতজুড়ে গত প্রায় এক মাস ধরেই নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী বিক্ষোভ চলছে। বিতর্কিত এই আইনের প্রতিবাদে এবার পদত্যাগ করেছেন মধ্যপ্রদেশে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক আকরাম খান। খবর ‘টাইমস অব ইন্ডিয়া’।

শুক্রবার (১০ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যমটি জানিয়েছে, নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ইস্যুতে একটি বিশেষ জনগোষ্ঠীকে সীমাহীন দুর্ভোগের মধ্যে ফেলার চেষ্টা করছেন ক্ষমতাসীন বিজেপি সরকারের কয়েকজন নেতা। এর প্রতিবাদেই পদত্যাগ করেছেন আকরাম খান।

এ ব্যাপারে আকরাম খান সাংবাদিকদের বলেন, বিজেপির সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘ ২৫ বছরের। দলের সব সিদ্ধান্তের প্রতি আমার সম্মান রয়েছে। কিন্তু আমার মনে হচ্ছে, সিএএ ও এনআরসির ক্ষেত্রে একটি নির্দিষ্ট জনগোষ্ঠীর কথা গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়নি। তাছাড়া আমার সহকর্মীদের অনেকেই এই ইস্যুকে কেন্দ্র করে একটি বিশেষ জনগোষ্ঠীর ওপর নিপীড়ন চালানোর চেষ্টা করছেন। এর প্রতিবাদেই আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

আরও পড়ুন- খর্ব হলো ট্রাম্পের যুদ্ধ-ক্ষমতা

ওই পদত্যাগপত্রে তিনি বিজেপির সংখ্যালঘু সেলের প্রেসিডেন্ট সানভার প্যাটেলকে উদ্দেশ্য করে বলেছেন, সিএএ এবং এনআরসি ইস্যুতে আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। আমার এই পদত্যাগপত্র যেন গ্রহণ করা হয়।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড