• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পারস্য উপসাগরে যুদ্ধজাহাজ মোতায়েন করেছে ভারত 

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ জানুয়ারি ২০২০, ২১:৪৭
যুদ্ধজাহাজ
ভারতীয় যুদ্ধজাহাজ (ছবি : এনডিটিভি)

সোলাইমানি হত্যাকে কেন্দ্র করে মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে যুদ্ধে জড়াতে পারে ইরান ও যুক্তরাষ্ট্র। চলমান উত্তেজনার মধ্যে পারস্য উপসাগরে যুদ্ধবিমান ও যুদ্ধজাহাজ মোতায়েন করেছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। খবর ‘এনডিটিভি’।

এ বিষয়ে ভারতীয় নৌবাহিনীর পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, বুধবার (৮ জানুয়ারি) পারস্য উপসাগরে যুদ্ধজাহাজ ও যুদ্ধবিমান মোতায়েন করা হয়েছে। যে কোনো ধরনের জরুরি পরিস্থিতি মোকাবিলা ও ভারতীয় বাণিজ্য জাহাজের নিরাপত্তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

এছাড়া মধ্যপ্রাচ্যে চলমান পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করাও এই যুদ্ধজাহাজ ও যুদ্ধবিমান মোতায়েনের উদ্দেশ্য বলে উল্লেখ করা হয়েছে ভারতীয় নৌবাহিনীর পক্ষ থেকে দেওয়া ওই বিবৃতিতে।

আরও পড়ুন- সোলাইমানি হত্যাকাণ্ডে সমর্থন দেওয়ায় ন্যাটোর ওপর ক্ষুব্ধ ইরান

গত শুক্রবার ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। এই হত্যাকাণ্ড চালানো হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে। ইরানিরা এই হত্যাকাণ্ডের কঠিন প্রতিশোধের হুমকি দিয়েছে। প্রতিশোধের অংশ হিসেবে বুধবার ভোরে ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তারা।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড