• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরও জবাব অপেক্ষা করছে, যুক্তরাষ্ট্রকে রুহানির হুঁশিয়ারি

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ২০:২৮
যুক্তরাষ্ট্র-ইরান
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের জন্য আরও জবাব অপেক্ষা করছে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। তিনি জানিয়েছেন, চূড়ান্ত জবাবে পশ্চিম এশিয়ায় যুক্তরাষ্ট্রের শেকড় উপড়ে ফেলা হবে।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, মধ্যপ্রাচ্য থেকে যুক্তরাষ্ট্রকে সরিয়ে দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। বুধবার মন্ত্রিসভার এক বৈঠকে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ইরানের প্রেসিডেন্ট বলেন, আরও জবাব অপেক্ষা করছে। মার্কিন অপরাধযজ্ঞের চূড়ান্ত জবাবে পশ্চিম এশিয়ায় আমেরিকার পা কেটে দেওয়া হবে। ইরানি জেনারেলকে হত্যা করে ইতিহাসের সবচেয়ে বড় ভুল করেছে যুক্তরাষ্ট্র। জেনারেল সোলাইমানি শুধু একজন সামরিক কমান্ডারই ছিলেন না। বরং তিনি ছিলেন আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন সংগঠন ও কর্মকর্তার সঙ্গে রাজনৈতিক সংলাপ করার মতো একজন শক্তিশালী ও কৌশলী ব্যক্তিত্ব ছিলেন।

আরও পড়ুন : সোলাইমানির রক্তের দাম নেওয়া হবে ইসরায়েলকে নিশ্চিহ্ন করে

হাসান রুহানি আরও বলেন, তিনি খুব হিসাব-নিকাশ করে কাজ করতেন এবং কোনোভাবেই উগ্রপন্থা গ্রহণ করতেন না। ইরানের নিরাপত্তা, আঞ্চলিক স্থিতিশীলতা, বায়তুল মোকাদ্দাসের স্বাধীনতা, আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা ও আশা-আকাঙ্ক্ষা বাস্তবায়নে নিজ নিজ দেশের ওপর নির্ভরতা এবং মধ্যপ্রাচ্যের দেশগুলোর স্বাধীনতাই ছিল কাসেম সোলাইমানির লক্ষ্য।

যুক্তরাষ্ট্রকে আঞ্চলিক দেশগুলোর পক্ষ থেকে আসল জবাব দেওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন। ইরানের প্রেসিডেন্ট হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আমেরিকা যদি এরপরও কোনো রকম অপরাধী কর্মকাণ্ড করে তাহলে এর চেয়েও কঠোর জবাব পাবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড