• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানকে উড়িয়ে দেওয়া হবে : নেতানিয়াহু

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১৮:০৯
ইসরায়েল-ইরান-যুক্তরাষ্ট্র
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু, ছবি : সংগৃহীত

ইরানকে উড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। বুধবার এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম আরুতজ শেভা জানায়, বুধবার জেরুজালেমে এক সম্মেলনে যোগ দেন বেঞ্জামিন নেতানিয়াহু। সেখানেই ইরানের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, ইসরায়েলে কোনো হামলা চালালে ইরানকে উড়িয়ে দেওয়া হবে। এমনকি ইরানের ছোড়া কোনো তীরও যদি ইসরায়েলে আঘাত হানে তাহলে এর ভয়ঙ্কর জবাব পাবে তেহরান।

যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের উত্তেজনার কারণে প্রচণ্ড চাপে আছে ইসরায়েল। যে কোনো সময় তাদের ওপর হামলা হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। এ অবস্থায় ইরানের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করলেন নেতানিয়াহু।

আরও পড়ুন : ইরানি হামলায় হতাহতের ঘটনায় যুক্তরাজ্যের উদ্বেগ

প্রসঙ্গত, বুধবার ভোররাতে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের আইন আল আসাদ ও এরবিল ঘাঁটিতে বিমান হামলা চালায় ইরান। এ সময় মোট ২২টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এতে কেঁপে ওঠে আশেপাশের অঞ্চল।

ইরান বলছে, ক্ষেপণাস্ত্র হামলায় যুক্তরাষ্ট্রের ৮০ সেনা নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে অন্তত ২০০ সেনা। যুক্তরাষ্ট্র অবশ্য এই দাবি অস্বীকার করেছে। তারা বলছে, ইরানি হামলায় কেউ হতাহত হয়নি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড