• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্র প্রতিশোধের চেষ্টা চালালেই ইসরায়েলে হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১৭:০২
ইরান-যুক্তরাষ্ট্র-ইসরায়েল
ছবি : প্রতীকী

কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের দুটি সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। এতে পরিস্থিতি আরও ঘোলাটে হয়েছে।

ধারণা করা হচ্ছে, সামরিক ঘাঁটিতে ইরানি ক্ষেপণাস্ত্র হামলার জবাব দেবে যুক্তরাষ্ট্র। তবে এরই মধ্যে এ বিষয়ে মার্কিন প্রশাসনকে সতর্ক করে দিয়েছে ইরান। তারা বলেছে, আর কোনো হামলার ফল ভালো হবে না।

এ বার যুক্তরাষ্ট্রের উদ্দেশে আরও আগ্রাসী হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)। মার্কিন ঘাঁটিতে ইরান হামলা চালানোর পর পরই এই হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

আইআরজিসি এক বিবৃতিতে জানায়, বুধবার ভোররাতে ইরান যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তার কোনো জবাব দেওয়ার চেষ্টা চালালেই ইসরায়েলে হামলা চালাবে হিজবুল্লাহ। আমরা ইসরায়েলকে যুক্তরাষ্ট্র থেকে আলাদা কিছু ভাবছি না। এই দুই দেশ মিলেই অপরাধ করছে।

আরও পড়ুন : ইরানের ২২ ক্ষেপণাস্ত্রে বিধ্বস্ত মার্কিন ঘাঁটি

ওই বিবৃতিতে বলা হয়- রক্তপিপাসু ও উগ্র যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিচ্ছি যে, পরবর্তীকালে আর কোনো হামলা চালালে তার জবাব আরও বিধ্বংসী ও বেদনাদায়ক হবে।

বুধবার ভোররাতে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের আইন আল আসাদ ও এরবিল ঘাঁটিতে বিমান হামলা চালায় ইরান। এ সময় মোট ২২টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এতে কেঁপে উঠে আশেপাশের অঞ্চল।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড