• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হঠাৎ স্থগিত সোলাইমানির দাফন 

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১০:২৯
হঠাৎ স্থগিত সোলাইমানির দাফন 
সোলাইমানিকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন লাখো জনতা (ছবি : তেহরান টাইমস)

মার্কিন বিমান হামলায় নিহত ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির দাফন অনুষ্ঠান স্থগিত রাখা হয়েছে। মঙ্গলবার (৭ জানুয়ারি) কেরমানে শহরে এই দাফনকার্য সম্পন্নের কথা থাকলেও জানাজায় আগতদের মধ্যে পদদলিত হয়ে বহু লোক হতাহত হওয়ায় কার্যক্রমটি স্থগিত রাখা হয়।

ইরানি বার্তা সংস্থা পার্স টুডে জানায়, সোলাইমানিকে শেষ শ্রদ্ধা জানাতে আসা জনতার অতিরিক্ত ভিড়ে পদদলিত হয়ে অর্ধশতাধিক লোকের প্রাণহানি ও বহু মানুষ গুরুতর আহত হন। এর প্রেক্ষিতে দাফন অনুষ্ঠানটি স্থগিত রাখার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। এমনকি সবাইকে নিজ নিজ ঘরে ফেরার অনুরোধও জানানো হয়।

বিশ্লেষকদের মতে, সোলাইমানির মৃত্যুতে ইরানে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছিল। ইরাক ও ইরানের বিভিন্ন শহরে কুদস বাহিনীর প্রয়াত এই প্রধানের মরদেহের প্রতি সম্মান জানাতে লাখো মানুষ সড়কে নেমে আসেন। এ সময় তারা ‘আমেরিকার ধ্বংস’ ও ‘ট্রাম্পের মৃত্যু’ কামনা করে স্লোগান দিতে থাকেন।

আরও পড়ুন :- ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের ভয়াবহ হামলা (ভিডিও)

এর আগে শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে ইরাকের বাগদাদ শহরের বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় ইরানি জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশে চালানো সেই অভিযানে তেহরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড