• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোলাইমানি হত্যার জবাব দেওয়ার পক্ষে এরদোগান

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জানুয়ারি ২০২০, ২১:০৬
ইরান-তুরস্ক
তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান, (ছবি : সংগৃহীত)

ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানি হত্যার জবাব দেওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। সম্প্রতি তুর্কি সংবাদমাধ্যম সিএনএন টার্ক- এ দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন তিনি। খবর পার্সটুডের।

তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান বলেন, ইরানের কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি হত্যাকাণ্ডকে বিনা জবাবে ছেড়ে দেওয়া ঠিক হবে না।

এরদোগান আরও বলেন, জেনারেল সোলাইমানি হত্যাকাণ্ডের বিষয়টিকে উদ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করছে তুরস্ক। তবে আমি মনে করি যে কোনো দেশের উচ্চ পর্যায়ের কমান্ডার হত্যার ঘটনাকে বিনা জবাবে ছেড়ে দেওয়া ঠিক হবে না।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, সোলাইমানি হত্যাকাণ্ড যুক্তরাষ্ট্রের পরিকল্পিত ছিল। আমরা খবরটি শুনে হতবাক হয়ে যাই। আমি ট্রাম্পকে ইরানের সঙ্গে উত্তেজনা না বাড়ানোর জন্য পরামর্শ দিয়েছিলাম।

আরও পড়ুন : প্রতিশোধের ১৩ রূপরেখা উত্থাপন করল ইরান

এর আগে তুর্কি প্রেসিডেন্ট এরদোগান ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিকে ফোন করে কাসেম সোলাইমানি হত্যার ঘটনায় শোক ও সমবেদনা প্রকাশ করেন। তিনি ওই হামলার নিন্দা জানিয়ে সোলাইমানিকে শহীদ হিসেবে বর্ণনা করেন।

গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোররাতে ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হন ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। তিনি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এলিট শাখা কুদস ফোর্সের প্রধান ছিলেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড