• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রকেট হামলা নিয়ে নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জানুয়ারি ২০২০, ১৮:৫১
ইরান-ইসরায়েল-যুক্তরাষ্ট্র
ছবি : প্রতীকী

রকেট হামলা ইস্যুতে মার্কিন নাগরিকদের সতর্ক করেছে ট্রাম্প প্রশাসন। সোমবার ইসরায়েলে বসবাসরত মার্কিন নাগরিকদের এই সতর্কবার্তা দেওয়া হয়।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল-ইস্ট মনিটর জানায়, কাসেম সোলাইমানি হত্যার ৩ দিন পর ইসরায়েলে বসবাসরত মার্কিন নাগরিকদের হামলার বিষয়ে সতর্ক করেছে ট্রাম্প প্রশাসন। ওই সতর্কবার্তায় বলা হয়েছে, ফিলিস্তিন থেকে যে কোনো সময় রকেট হামলা হতে পারে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ইসরায়েলে অবস্থিত মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে এই সতর্কবার্তা দেওয়া হয়েছে। সতর্কবার্তায় কাসেম সোলাইমানি হত্যা নিয়ে কিছু বলা হয়নি। তবে মধ্যপ্রাচ্যে সর্বোচ্চ উত্তেজনা বিরাজ করছে বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন : ট্রাম্পকে কীভাবে মারা হবে তার ভিডিও ছাড়ল ইরান

ইসরায়েল তাদের নাগরিকদের জন্য এমন কোনো সতর্কতা দেয়নি। তবে সামরিক বাহিনীকে সতর্ক ও প্রস্তুত থাকতে বলেছে। সোলাইমানি হত্যার পর সোমবারই প্রথমবারের মতো বেঞ্জামিন নেতানিয়াহুর নেতৃত্বে বৈঠকে বসে ইসরায়েলের নিরাপত্তা পরিষদ। ওই বৈঠকে কী আলোচনা হয়েছে তা জানা যায়নি।

প্রসঙ্গত, গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোররাতে ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হন ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। তিনি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এলিট শাখা কুদস ফোর্সের প্রধান ছিলেন।

সোলাইমানি নিহত হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে সর্বোচ্চ উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে বেশ কয়েকবার প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছে তেহরান।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড