• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পকে কীভাবে মারা হবে তার ভিডিও ছাড়ল ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জানুয়ারি ২০২০, ১৫:৪৯
যুক্তরাষত্র-ইরান
ডোনাল্ড ট্রাম্পকে হত্যার জন্য বন্দুক তাক করে আছে ইরানি গুপ্তঘাতক, (ছবি : ভিডিও থেকে নেওয়া)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কীভাবে হত্যা করা হবে তার একটি ভিডিও প্রকাশ করেছে ইরান। দেশটির রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পরিচালিত সংবাদমাধ্যম ফার্স নিউজ এজেন্সি এই ভিডিওটি প্রকাশ করে।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, কাসেম সোলাইমানির প্রতিশোধ হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে হত্যার একটি প্রতীকী ভিডিও ছেড়েছে ইরান। সম্প্রতি এই ভিডিও ছাড়া হয়।

ভিডিওতে দেখা যায়, শুরুতেই একটি সতর্কবার্তা আসে যেখানে লেখা- হে যুক্তরাষ্ট্র, তোমরা যুদ্ধ করলে সেটা শেষ করব আমরা। এরপরই ইরানি এক গুপ্তঘাতক তার স্নাইপারটি প্রস্তুত করতে থাকেন।

পরবর্তীতে দেখা যায়, ট্রাম্প একটি অনুষ্ঠানে ভাষণ দিচ্ছেন। সেখানেই মার্কিন প্রেসিডেন্টের দিকে বন্দুক তাক করে আছেন ইরানি ওই গুপ্তঘাতক। এক পর্যায়ে তিনি ট্রাম্পের দিকে গুলি ছোড়েন। কিন্তু সেটি লক্ষ্যভ্রষ্ট হয়। গুলির শব্দে মঞ্চ থেকে পালাতে চান ট্রাম্প। এ সময় আরও কয়েকটি গুলি ছোড়েন ইরানি গুপ্তঘাতক। এতে দেহরক্ষীসহ শেষ পর্যন্ত মেঝেতে লুটিয়ে পড়েন মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন : পশ্চিম সীমান্তে ক্ষেপণাস্ত্র নিয়ে যাচ্ছে ইরান

প্রসঙ্গত, গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোররাতে ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হন ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। তিনি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এলিট শাখা কুদস ফোর্সের প্রধান ছিলেন।

সোলাইমানি নিহত হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে সর্বোচ্চ উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে বেশ কয়েকবার প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছে তেহরান।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড